অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের বিমান বাহিনী প্রধানের সাক্ষা‍ত্

Print

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করেছেন ভারতের বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল অরূপ রাহা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে সাক্ষাত্ করেন তিনি।

সাক্ষাত্কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা পৌঁছে দিতে বলেন বিমান বাহিনী প্রধানকে।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

আঞ্চলিক দারিদ্র্য বিমোচনের পাশাপাশি অর্থনৈতিক কার্যক্রম বাড়াতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বিবিআইএন (বাংলাদেশ-ভুটান-ইন্ডিয়া-নেপাল) ও বিসিআইএম (বাংলাদেশ-চীন-ইন্ডিয়া-মায়ানমার) উদ্যোগের কথা তুলে ধরেন।

বাংলাদেশ ভারত সীমান্তে বর্ডার হাট সংখ্যা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। আসাম ও মেঘালয়ের বাসিন্দাদের লন্ডন থেকে ফেরার পথে সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহারের সুযোগের কথা বলেন তিনি।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বাংলাদেশকে সহযোগিতার কথা স্মরণ করেন শেখ হাসিনা। বঙ্গবন্ধুকে হত্যার পর ৬ বছর ভারতে থাকার কথাও স্মরণ করেন তিনি।

সফররত ভারতের বিমান বাহিনী প্রধান জানান, দুই দেশের দ্বিপাক্ষিক সর্ম্পক নতুন উচ্চতায় পৌঁছেছে। সামনের দিনগুলোতে দুই দেশের সামরিক বাহিনীর মধ্যে পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অরূপ রাহা বলেন, প্রশিক্ষণ ও দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ-ভারত সেনাবাহিনী এক সঙ্গে কাজ করতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন অরুপ রাহা।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, ম‍ুখ্য সচিব আবুল কালাম আজাদ, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: