অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে হামলা, আহত ২৫ জন

Print

স্টাফ রিপোর্টার : ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ শীর্ষক লংমার্চে হামলার ঘটনা ঘটেছে। এতে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়সহ ২৫ জন আহত হয়েছেন। শনিবার ফেনী জজ কোর্ট এলাকায় এ ঘটনা ঘটেছে। আহতদের অভিযোগ, স্থানীয় ছাত্রলীগ এবং যুবলীগের কর্মীরা এ হামলা চালিয়েছে।

তারা সাংবাদিকদের জানান, বেলা পৌনে ১২টার দিকে তারা শহীদ মিনারের সামনে সমাবেশ করে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়ক দিয়ে পাগলা মিয়া সড়কে অপেক্ষমান বাসের দিকে যাচ্ছিলেন। এরপর জজ কোর্ট এলাকায়ও তারা সমাবেশ করেন। এসময় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা তাদের মারধর শুরু করে। এর আগে ট্রাংক রোডেও পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় পুলিশের হাতে জোটের ৩ কর্মী লাঞ্ছিত হলে উত্তেজনার সৃষ্টি হয়। কর্মীদের তুমুল প্রতিরোধের মুখে পুলিশ সরে যেতে বাধ্য হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সময় পাশেই শহীদ মিনার প্রাঙ্গণে ধর্ষণবিরোধী সমাবেশ চলছিল। বাইরে ট্রাংক রোডের দোয়েল চত্বরে আগে থেকে ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারীর ছবি সম্বলিত বড় বাঁধানো ফেস্টুন বসানো ছিল। শনিবার সমাবেশ চলাকালে কে বা কারা ফেস্টুনের ওপর লাল রঙ দিয়ে ‘ধর্ষকদের পাহারাদার’ কথাটি লিখে দেয়। এসময় পুলিশের কয়েকজন সদস্য জোটের কর্মীদের সাথে তর্কে জড়িয়ে পড়েন এবং তখন জোটের ৩ কর্মীকে মারধর করা হয়।

উত্তেজনা চরমে পৌঁছালে শহীদ মিনার প্রাঙ্গন থেকে একশ’র বেশি কর্মী বাইরে বেরিয়ে বিক্ষোভ শুরু করেন। প্রতিবাদের মুখে সেসময় পুলিশ সে এলাকা থেকে কিছুটা দূরে সরে যায়। কিন্তু পরে ছাত্র ইউনিয়নের নেতারা এসে কর্মীদের ভেতরে নিয়ে যান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: