অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

ফ্লোরিডায় স্কুলে সাবেক ছাত্রের গুলিতে নিহত ১৭

Print

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের একটি মাধ্যমিক স্কুলে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। স্কুলের ভেতরে এক বন্দুকধারী বেপরোয়া গুলি চালায়। এতে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। বুধবার স্থানীয় সময় বেলা পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতদের সবাই যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডের ব্রোওয়ার্ড কাউন্টি এলাকার মারজরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলের শিক্ষার্থী। পার্কল্যান্ডে প্রায় এক ঘণ্টারও বেশি সময় গোলাগুলির পর বন্দুকধারী হিসেবে ওই স্কুলের সাবেক ছাত্র নিকোলাস ক্রুজকে আটক করে পুলিশ। ব্রোওয়ার্ড শেরিফ অফিসের পক্ষ থেকে একাধিক মৃত্যুর কথা জানিয়ে ১৪ জনকে হাসপাতালে পাঠানোর তথ্য নিশ্চিত করা হয়।
ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল বলেন, নিকোলাস ক্রুজ নামে ওই হামলাকারী একই স্কুলের সাবেক ছাত্র। তাকে এই স্কুল থেকে বহিষ্কার করা হয়েছিল। আটক ক্রুজ পুলিশ হেফাজতে রয়েছে। তাকে জিজ্ঞাসা করা হচ্ছে। স্কুল ছুটির ঠিক আগ মুহূর্তে গুলিবর্ষণের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা রয়েছেন। এরমধ্যে স্কুল ভবনের ভেতরে ১২ জন, বাইরে ২ জন, রাস্তায় ১ জন এবং হাসপাতালে নেয়ার পর ২ জনের মৃত্যু হয়।
নিউইয়র্ক টাইমস জানায়, এ পর্যন্ত নিহতের সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামলাকারী ক্রুজ ক্লাসরুমে ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। এতে ঘটনাস্থলেই দুজন নিহত এবং ২০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের মধ্যে মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী বলেন, ঘটনা শুরুর সময় ত্রিকোণমিতি ক্লাসে ছিলেন তিনি। স্কুল ছুটির ২ মিনিট আগে ফায়ার এলার্ম বেজে ওঠে। এসময় শিক্ষার্থীরা এদিক-ওদিক ছোটাছুটি শুরু করেন। গুলির শব্দ খুব কাছে থেকেই শুনতে পান বলেও জানান তিনি।
হামলার ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ভয়াবহ ফ্লোরিডার শুটিং-এর শিকার পরিবারদের জন্য আমার প্রার্থনা এবং সমবেদনা রইল। কোনো শিশু, শিক্ষক বা অন্য কেউ কখনও আমেরিকান স্কুলে অসুরক্ষিত বোধ করবেন না। এ ছাড়া, হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি লিন্ডসে ওয়াল্টার জানান, ঘটনা সম্পর্কে প্রেসিডেন্টকে জানানো হয়েছে। ঘটনাটি পর্যবেক্ষণ করছে হোয়াইট হাউস।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: