অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমযান, ১৪৪২ হিজরী

‘বঙ্গবন্ধুকে মর্যাদা দেওয়া মানে স্বাধীনতার মূল্যবোধকে সম্মান করা’

Print

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু এদেশের সবার। তাকে মর্যাদা দেওয়ার অর্থ হচ্ছে দেশ এবং স্বাধীনতার মূল্যবোধকে সম্মানিত করা। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে একথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধুর পরিবার সততা এবং সাহসের প্রতীক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সদস্যরা আগামীতে সোনার মানুষ তৈরি করবে।

 

তিনি আরও বলেন, যারা এতদিন ঐতিহাসিক ৭ই মার্চকে নিষিদ্ধ করে রেখেছিলো, তারাও এখন ৭ই মার্চ পালন করে। বিএনপির এই সিদ্ধান্তকে স্বাগত জানান মন্ত্রী। তিনি মনে করেন বিএনপির এই সিদ্ধান্ত দেশের রাজনৈতিক পরিবেশে ইতিবাচক আবহ তৈরি করবে।

 

বঙ্গবন্ধু, স্বাধীনতা, বাংলাদেশ এক সূত্রে গাঁথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন একটি স্বাধীন রাষ্ট্র, ভৌগলিক মুক্তি। পক্ষান্তরে তারই কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশ। বঙ্গবন্ধু সবার, তাঁকে মর্যাদার আসনে অভিষিক্ত করার অর্থই হচ্ছে দেশ ও স্বাধীনতার মূল্যবোধকে সম্মানিত করা।

দীর্ঘদিন ইতিহাসের বিকৃতি ঘটানো হয়েছিল, ইতিহাসের পায়ে শেকল পড়িয়ে রাখা হয়েছিল। তাই দেশের তরুণ সমাজকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে বলে মন্তব্য করেন তিনি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: