অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধু ম্যারাথন : ঢাকার যেসব স্থানে যান চলাচল বন্ধ থাকবে

Print

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন -২০২১ এর রুট এবং এই ম্যারাথনের আশেপাশের এলাকার যানজট নিরসন এবং নিরাপত্তার স্বার্থে একটি বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি)। রোববার বাংলাদেশ আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিলে গিয়ে এই ম্যারাথন দৌড় শেষ হওয়ার কথা রয়েছে।

 

আজ শনিবার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উক্ত ম্যারাথনে ২০০ জন দেশি-বিদেশি দৌড়বিদ অংশ নিবেন। ম্যারাথন এলাকায় চলাচলরত গাড়িচালক এবং রাস্তা ব্যবহারকারীদের  ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত বিশেষ নির্দেশনা দেওয়া হলো।

 

কাল সকাল সাড়ে ছয়টায় আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-১ ও গুলশান-১ হয়ে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে। এছাড়াও কাল ভোর সাড়ে চারটা থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব ধরনের যান প্রবেশ নিষিদ্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। ম্যারাথন চলাকালে হাতিরঝিলের নিজস্ব বাস সার্ভিসও বন্ধ থাকবে। আগত দর্শনার্থীরা ব্যক্তিগত গাড়িতে করে এলে সেটি নির্দিষ্ট পার্কিংয়ে রেখে হাতিরঝিলে ঢুকতে হবে।

 

পার্কিংয়ের স্বার্থে সাতরাস্তা মোড়ে তেজগাঁও শিল্পাঞ্চলে এসিআই অফিসের সামনে এবং ফিনিক্স রোডের আড়ংয়ের কাছে দুই জায়গায় পার্কিং করা যাবে। এছাড়াও পুলিশ প্লাজার সামনেও বিশেষ পার্কিংয়ের ব্যবস্থা রাখার কথা জানানো হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: