অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

বঙ্গোপসাগরে ক্ষেপণাস্ত্রের নিখুঁত পরীক্ষা চালালো ভারত (ভিডিও)

Print

স্টাফ রিপোর্টার : মাঝসমুদ্র থেকে ক্ষেপণাস্ত্র বহনকারী রণতরী থেকে ক্ষেপণাস্ত্র ছুড়েছে ভারতীয় নৌবাহিনী, যা নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয়েছে। বঙ্গোপসাগরে এমনি একটি সামরিক মহড়া সম্পন্ন করেছে ভারত, যার সত্যতার ভিডিও টুইটারে আপলোড করা হয়েছে।

ওদিকে বিশেষজ্ঞরা মনে করছেন, চীনের সঙ্গে সীমান্তে উত্তেজনার মধ্যেই সমুদ্রে নিজেদের শক্তি ও সামরিক প্রস্তুতির প্রমাণ হিসেবে এই শক্তি প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে।

বিষয়টির সঙ্গে অবহিত কর্মকর্তারা জানিয়েছেন, আইএনএস কোরা থেকে জাহাজ-ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল, যা বঙ্গোপসাগরে থাকা ভেসেলে আঘাত করেছে।

ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ‘ভারতীয় নৌবাহিনীর ক্ষেপণাস্ত্র বহনকারী আইএনএস কোরা থেকে ছোড়া এএসএইচএমটি (জাহাজ-ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র) বঙ্গোপসাগরের লক্ষ্যে নিখুঁতভাবে আঘাত করেছে। নির্দিষ্ট জাহাজটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং আগুন ধরে যায়।’

উক্ত অভিযানে নৌবাহিনীর পাশাপাশি ভারতীয় বিমানবাহিনীও অংশগ্রহণ করেছিল। বিমানবাহিনীর কর্মকর্তারা জানান, শুক্রবার সকালে উত্তর ভারতের একটি ঘাঁটি থেকে সুখোই-৩০ যুদ্ধবিমান ক্ষেপণাস্ত্র নিয়ে রওনা দেয়। পরে মাঝ আকাশে জ্বালানি ভরার কার্যক্রম শেষ করে ওই যুদ্ধবিমানটিও বঙ্গোপসাগরের একই জাহাজকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। ওই ক্ষেপণাস্ত্রটির পাল্লা ২৯০ কিলোমিটার।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: