অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪২ হিজরী

‘বর্জ্য সংগ্রহে সর্বোচ্চ চার্জ ১০০ টাকা’

Print

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকার বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন করা হচ্ছে। নতুন আঙ্গিকে বর্জ্য ব্যবস্থাপনার জন্য আমরা মাসিক চার্জ নির্দিষ্ট করে দিয়েছি। কোথাও এই চার্জের বেশি টাকা আদায় করা যাবে না। পিসিএসপি বাসা-বাড়ি থেকে ১০০ টাকার বেশি চার্জ নিতে পারবেন না কোনো কর্মী। সোমবার নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে এক আলোচনা সভায় এসব কথা জানান মেয়র।

ঢাকাবাসী এখনও খোলা স্থানে ময়লা ফেলতে অভ্যস্ত উল্লেখ করে মেয়র বলেন, ঢাকা একটি রাজধানী। রাজধানী শহর হিসেবে এর মর্যাদা ও সম্মান অনুধাবন করতে হবে। তাই নতুন নিয়মাবলী মামান ক্ষেত্রে সকলকেই আন্তরিক হতে হবে। নতুন আঙ্গিকে বর্জ্য ব্যবস্থাপনার জন্য আমরা সূচি অত্যন্ত পরিকল্পিত ভাবে করেছি।

তবে শুরুতে অনেকেই এই সূচি মানতে চাইবেন না। কিন্তু আমরা এই সূচি অনুসরণ করার ব্যাপারে বদ্ধ পরিকর এবং সকলকেই নতুন আঙ্গিকের সাথে পরিচিত হতে হবে।

তাপস আরো বলেন, ঢাকায় এখনো কোথাও কোথাও দিনের বেলা বর্জ্য সংগ্রহ এবং পরিষ্কারের কাজ করা হয়। এর মানে হলো পিসিএসপিরা যথাযথভাবে বিনিয়োগ করছেন না। তাই আমি বলবো সুষ্ঠুভাবে কাজ সম্পাদন করার জন্য আপনারা আরও বেশি জনবল নিয়োগ করুন এবং বেশি বিনিয়োগ করুন। তাহলে বর্জ্য ব্যবস্থাপনার পাশাপাশি আপনারাও অধিক লাভবান হবেন।

আলোচনার শেষদিকে উপস্থিত কাউন্সিলরদের করপোরেশনের সকল কার্যক্রমে তাদের আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে ব্যারিস্টার শেখ তাপস বলেন, ২০২১ সালের মধ্যেই ধাপে ধাপে কাজ এগিয়ে নিয়ে দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমকে সুস্থ ব্যবস্থাপনায় নিয়ে আসা হবে। সে লক্ষ্যে আপনাদের আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমি মনে করি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: