অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রবিউস-সানি, ১৪৪২ হিজরী

‘বর্ষার সময় দ্রব্যমূল্য একটু বাড়ে’

Print

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন বর্ষা চলছে, তাই দ্রব্যমূল্যের দাম একটু বেশি। আবার এগুলো ঠিক ও হয়ে আসে। এসব বিষয় নিয়ে বাণিজ্যমন্ত্রী আপনাদের ব্রিফিংয়ে জানিয়ে দেন। তাই এ নিয়ে আর মন্তব্য করতে চাই না।

আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকার পরও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেটের কাছে হেরে যাচ্ছে কিনা, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, দ্রব্যমূল্য ওঠানামার পেছনে একটা সিন্ডিকেট সবসময় কাজ করে। তবে সরকার সিন্ডিকেটের কাছে হেরে যাচ্ছে এ কথাটা ঠিক নয়। আপনি বাংলাদেশের আশেপাশের দেশগুলোর দিকে তাকান, কোভিড-১৯ এর কারণে কোথাও বাজার মূল্য, আমদানি-রপ্তানি আগের পর্যায়ে নেই।

পেঁয়াজ প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের দেশে পেঁয়াজের ঘাটতি থাকলে আমরা ভারত থেকে আমদানি করি। কিন্তু ভারতের কিছু কিছু স্থানে পেঁয়াজের উৎপাদন কম। তাই বলে তারা রপ্তানি বন্ধ করে দেয়নি। সরকারের চেষ্টার কারণে পেঁয়াজ দেশে প্রবেশ করেছে।

ওবায়দুল কাদের শুক্রবার রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের সময় বিএনপি সরকারকে এবং ইসিকে দোষারোপ করতে শুরু করে। কারণ তাদের উদ্দেশ্য নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। মানবিক কারণে বেগম জিয়া জামিনে মুক্ত আছেন। এটা বিএনপির আন্দোলনের ফসল নয়। বিএনপির আন্দোলনের হাঁকডাক তর্জন-গর্জনই সার।

কাদের আরো বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপি ঢাকায় একটি বড় সমাবেশও করতে পারেনি। শেখ হাসিনা মানবিকতা, উদারতা, বেগম জিয়ার বয়সজনিত বিষয়টি চিন্তা করে তাকে আজকে কারাদণ্ডাদেশ স্থগিত করা হয়। বিএনপির আন্দোলন নয়, বরং এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতা।

দলের সাংগঠনিক কার্যক্রম নিয়ে মন্ত্রী বলেন, করোনার কারণে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছিল। তবে আগামী মাস থেকে পুরোদমে দলীয় কর্মকান্ড শুরু করার কথা রয়েছে। ৩ নভেম্বর বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে স্বল্প পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জেল হত্যা দিবসের আলোচনা হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি আলোচনায় অংশ নেবেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: