অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

বাংলাদেশি হ্যাকারদের ফ্রান্সের বিরুদ্ধে সাইবার যুদ্ধের ঘোষণা

Print

অনলাইন ডেস্ক : বাংলাদেশি হ্যাকারদের ভয়ে ফ্রান্সের গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলোকে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’ সহ বিভিন্ন দেশের হ্যাকারদের ক্রমাগত হ্যাকিংয়ের কারণে নাজেহাল অবস্থায় রয়েছে ফ্রান্স। সে কারণে ফরাসি সরকার বাধ্য হয়ে জরুরি সাইবার নিরাপত্তা অবস্থা জারি করেছে।

রোববার এক টুইট বার্তায় এই জরুরি সতর্কতা অবস্থা জারির বিষয়টি নিশ্চিত করে ফ্রান্সের সরকারি সাইবার ডিপার্ট্মেন্ট। এর আগে গত শনিবার সাইবার ৭১ এর কয়েকজন হ্যাকার ফ্রান্সের রাষ্ট্রীয় ওয়েবসাইটগুলোতে সাইবার হামলা চালিয়েছেন বলে গণমাধ্যমে জানান তারা।

হামলার শিকার হওয়ার ওইসব ওয়েবসাইটে প্রবেশ করে দেখা গেছে সেগুলোতে প্রকৃত কনটেন্ট দেখা যাচ্ছে না। বরং হ্যাকারদের একটি বার্তা দেখাচ্ছে। তা হল- মহানবী (সা.)কে নিয়ে প্রকাশ্যে কটূক্তির প্রতিবাদে এই অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হামলার প্রস্তুতি নেওয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত ক্ষমা চাওয়া হবে না, এই রকম হামলা চলতেই থাকবে। ওয়েবসাইটগুলো হ্যাকের দাবি করা হয়েছে, ‘সাইবার ৭১’ এর ফেসবুক পেজেও।

সাইবার ৭১ এর ওই হ্যাকার গণমাধ্যমে আরো জানান, এখন পর্যন্ত ৪০ থেকে ৫০টি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। তবে সব তথ্য এখনও প্রকাশ করিনি আমরা। সর্বশেষ ৮ টি ওয়েবসাইট হ্যাকের কথা আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে জানানো হয়েছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে অবমাননা করার প্রতিবাদে এই সাইবার হামলা গুলো চালানো হচ্ছে। আরো বেশকিছু গুরুত্বপূর্ণ ওয়েবসাইট আমরা টার্গেটে রেখেছি, সেগুলোতেও হামলা চালানো হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: