অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

বাংলাদেশে জঙ্গি নেই : মির্জা ফখরুল

Print

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে কোনো জঙ্গি নেই। সেই সাথে বিএনপির সাথে মৌলবাদেরও কোনো সম্পর্ক নেই। কারণ বিএনপি ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে। বাংলাদেশে কোনো জঙ্গি আছে বলে আমি মনে করি না। অথচ দেশের গ্রামে গ্রামে জঙ্গি খুঁজে পাওয়া যাচ্ছে। তাদের বোমা মেরে উড়িয়ে দেওয়া হচ্ছে। এগুলো সব সাজানো নাটক।

মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তবে মৌলবাদ আছে, যেটাকে প্রশ্রয় দিচ্ছে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগের মূল সমস্যা হচ্ছে, তারা প্রতিটি সময় নিজের দোষ অন্যের ঘাড়ে চাপাতে চায়। বাংলাদেশের যতো অপকর্ম সব তারাই করেছে। ৭২’এর সংবিধান প্রথম তারা পরিবর্তন করেছে, দেশে বিশেষ ক্ষমতা আইন নিয়ে এসেছে, একদলীয় শাসন ব্যবস্থা নিয়ে এসেছে, গণতন্ত্রের যা কিছুই ছিল সবটাই ধ্বংস করে দিয়েছে এই আওয়ামী লীগ।

ফখরুল আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ উস্কে দিচ্ছে মৌলবাদকে। কারণ তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়। বিএনপির ঘাড়ে দোষ চাপিয়ে তারা বিরোধী দলকে নিঃশেষ করে দেওয়ার ষড়যন্ত্র করছে তারা।

এ সময় চলমান পৌরসভা নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় আছে এবং এই নির্বাচন কমিশন যতদিন আছে ততদিন দেশে সুষ্ঠু নির্বাচন হওয়ার কোনো সুযোগ নেই। এরপরও আমরা নির্বাচনে যাব। কেননা আমরা বিশ্বাস করি বিএনপি একটি গণতান্ত্রিক দল। আমরা বিশ্বাস করি নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন সম্ভব হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: