অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

বার্সা সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Print

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা ফুটবল ক্লাবের সভাপতি হোসে মারিয়া বার্তোমেউয়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। আর এ অভিযোগ করেছে খোদ কাতালান পুলিশ বিভাগ। স্প্যানিশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রিপোর্ট তৈরি করে বার্সেলোনা কোর্টে প্রেরণ করেছে পুলিশ।

মূলত নিজ স্বার্থ হাসিলের লক্ষ্যে বার্সেলোনা ক্লাবের নাম ব্যবহার করছেন বার্তোমেউ। ব্যক্তিগত কার্যসিদ্ধির উদ্দেশ্যে আইথ্রি ভেঞ্চার্সের সঙ্গে চুক্তি করেছেন বার্তোমেউ, এমন প্রমাণ পেয়েছেন কাতালান পুলিশরা। আইথ্রির কাজ ছিল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি নবায়ন সম্পর্কিত গুজবগুলো বিশ্বে রটিয়ে দেয়া।

পুলিশের রিপোর্ট মতে, ক্লাব নীতিকে তোয়াক্কা না করে বাজারদরের চেয়ে ৬০০ শতাংশ বেশি ভাড়ায় আইথ্রি ভেঞ্চার্সকে ভাড়া করেছিলেন বার্তোমেউ। ওই সংগঠনটির কাজই ছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্সা সভাপতি বার্তোমেউ-এর ভাবমূর্তি উজ্জ্বল করা। আর যেসব খেলোয়াড়দের সাথে বার্তোমেউ-এর বনিবনা হয় না তাদের বিরুদ্ধে কুৎসা রটানো।

বার্তোমেউ এর এ ধরণের কার্যকলাপ ফাঁস হয়ে গেলে তার রোষানলে পড়েন ক্লাবের অন্যতম পরিচালক জওমে মাসফেরার। তাকে ছাঁটাই করে দেন বার্তোমেউ। যদিও পরে চাপে পড়ে জওমে মাসফেরারকে ফেরাতে বাধ্য হন বার্তোমেউ।

ওদিকে ক্লাব বার্সেলোনাও স্বীকার করেছে আইথ্রিকে নিয়োগ প্রদানের কথা। ১০ লাখ ইউরোর বিনিময়ে তারা আইথ্রিকে নিয়োগ দিয়েছিল বলে জানা যায়। এই প্রোপাগান্ডা শুরু হয় ২০১৭ থেকে। পিকের ব্যবসায়িক বিষয়াদি নিয়ে আলোচনা করা ও মেসির চুক্তি নবায়ন না করার ব্যাপারে এরাই গুজব, গুঞ্জন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিতো। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিতে যাচ্ছে কাতালান পুলিশ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: