অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

বিশ্বের সর্বোচ রেটিংপ্রাপ্ত সিনেমার তালিকায় ‘আয়নাবাজি’ দ্বিতীয়

Print

বিনোদন ডেস্ক : বিশ্বের ১৩০টি দেশের সিনেমা বিশ্লেষণ এবং চলচ্চিত্র বিষয়ক ওয়েবসাইট ‘আইএমডিবি’র রেটিং স্কোর ব্যবহার করে দেশভিত্তিক বিশ্বের সর্বোচ্চ স্কোর পাওয়া চলচ্চিত্রের তালিকা প্রকাশ করেছে ট্রান্সক্রিপশন সাইট ‘অ্যাম্বার স্ক্রিপ্ট ডট কম’। সেই তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ রেটিং ৯.১ পেয়ে দ্বিতীয় অবস্থানে বাংলাদেশের ছায়াছবি ‘আয়নাবাজি’। হলিউড এবং বলিউডের চলচ্চিত্রের সাথে পাল্লা দিয়ে ‘আয়নাবাজি’র এই অর্জন একটি বড় সাফল্য।

‘আয়নাবাজি’র সঙ্গে যৌথভাবে দ্বিতীয় অবস্থানে থাকা অন্য চলচ্চিত্রটি কসোভোর ‘জানা’ (২০১৯)। যার রেটিং পয়েন্টও ৯.১।
তালিকার শীর্ষস্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের ‘দ্য শশাঙ্ক রিডেম্পশন’। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া এই চলচ্চিত্র ১০ পয়েন্টের মধ্যে পেয়েছে ৯.২। রেটিং পয়েন্ট ৯ পেয়ে যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছে যুক্তরাজ্যের ‘দ্য ডার্ক নাইট’ (২০০৮) ও শ্রীলংকার ‘আলোকো উদাপাদি’ (২০১৭)।
২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় ‘আয়নাবাজি’। আর এর মাধ্যমেই অমিতাভ রেজা চৌধুরী পরিচালক এবং জিয়াউদ্দিন আদিলের প্রযোজক হিসেবে অভিষেক হয়। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন অভিনেত্রী নাবিলা ও সংগীতশিল্পী-অভিনেতা পার্থ বড়ুয়া।

এর আগে, গত ৩০ সেপ্টেম্বর আয়নাবাজির চতুর্থ বছর পূর্তি উদযাপন করেছিলেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এবার উদযাপনের আরেকটি সুযোগ তাদের সামনে অপেক্ষা করছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: