অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলক্বদ, ১৪৪২ হিজরী

বিশ্বে প্রশংসিত নাম বাংলাদেশ: প্রধানমন্ত্রী

Print

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গি মোকাবেলায় বাংলাদেশের সক্ষমতা বিশ্বে প্রশংসিত হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। ঢাকা সেনানিবাসের পিজিআর সদর দফতরে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

‘একের পর এক সমস্যা এসেছে, আমরা তা মোকাবেলা করতে সক্ষম হয়েছি’ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজ বিশ্বে প্রশংসিত নাম বাংলাদেশ। তিনি বলেন, আমরা যেভাবে সন্ত্রাসের মোকাবেলা করেছি- অনেক রাষ্ট্র, সরকার প্রধানরা এর প্রশংসা করেছেন।

সন্ত্রাসের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেন, মাঝে মধ্যে এমন কিছু ঘটনা ঘটানো হয়। যাতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। তবে সন্ত্রাসের স্থান এ দেশে হবে না। বাংলাদেশ হবে শান্তির দেশ, বাংলাদেশ হবে উন্নত দেশ। তিনি বলেন, ঐক্যবদ্ধভাবে আমরা সন্ত্রাসের মোকাবেলা করবো।

উন্নত প্রশিক্ষণ ও আধুনিক প্রযুক্তির ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আধুনিক প্রযুক্তির সঙ্গে সন্ত্রাসের ধরণ পাল্টেছে। ধ্বংসাত্মক কার্যকলাপেও আধুনিক প্রযুক্তি ব্যবহার হচ্ছে। তাই নিরাপত্তা নিশ্চিত করতে উন্নত প্রশিক্ষণ ও প্রযুক্তি নির্ভর হতে হবে।

পিজিআর সদস্যদের ত্যাগ, কর্তব্যপরায়ণতা, পরিশ্রম ও দক্ষতার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী পিজিআর সদর দফতরে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, পিজিআর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাহাঙ্গীর হারুন তাকে স্বাগত জানান।

একদল চৌকস গার্ড প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম প্রদান করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর এ কর্মরত অবস্থায় নিহত শহীদদের পরিবারের মধ্যে উপহার সামগ্রী ও অনুদান হস্তান্তর করেন।

পরে প্রধানমন্ত্রী পিজিআর এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত মধ্যাহ্ন ভোজে অংশ নেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: