অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

বিশ্ব ভালোবাসা দিবস আজ

Print

অনলাইন ডেস্ক : আজ ১৪ই ফেব্রুয়ারি। বিশ্ব ভালোবাসা দিবস। আজ শুধু ভালোবাসার দিন। ভালো লাগার দিন। মন খুলে উজাড় করে ভালোবাসা নিংড়ে দেওয়ার দিন। আজ ফাল্গুনের দ্বিতীয় দিন। বসন্তেরও দ্বিতীয়। পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস- পিঠাপিঠি। এই দুই দিবসকে আপন করে নিয়েছে তরুণ প্রজন্ম। ভালোবাসার উচ্ছ্বাসে আজ মুখর নানা বয়সের মানুষ। ঋতুরাজ বসন্তের আগমনে গাছে গাছে ফুটেছে শিমুল ও পলাশ। আর মনের বাগানে ফুটেছে ভালোবাসার ফুল। প্রকৃতিও সেজেছে বর্ণিল রঙে।
দিবসটি ঘিরে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। রয়েছে ভালোবাসার স্মৃতিচারণা, কবিতা আবৃত্তি, গান, ভালোবাসার চিঠি পাঠ ও ভালোবাসার দাবিনামা উপস্থাপনসহ নানা কর্মসূচি। দিবসটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে কনসার্টের আয়োজন করা হয়েছে। টেলিভিশন চ্যানেলগুলো বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করছে আজ।
বিশ্ব ভালোবাসা দিবস, যা সেন্ট ভ্যালেনটাইনস ডে নামে পরিচিত। এর প্রচলন পশ্চিমের দুনিয়ায়, বহু আগে। এর হাওয়া লেগেছে বাংলাদেশেও। এখন তা বাঙালির বসন্তদিনের সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গেছে। যোগ করেছে বাড়তি মাত্রা। মোবাইল ফোনে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আগাম শুভেচ্ছা বিনিময় শুরু হয়েছে গত রাত থেকেই। আজ দিনভর রেস্তোরাঁয়, পার্কে, শপিং মলে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, রাজপথে থাকবে তরুণ-তরুণীদের ভিড়।
বৃহত্তর অর্থে ভালোবাসা শুধু তরুণ-তরুণীর জন্যই নয়। সবার জন্য থাকুক ভালোবাসা ও প্রীতির বন্ধন। দেশের জন্য, মাটির জন্য যেমন ভালোবাসা থাকতে হয়, তেমনি থাকতে হয় মা-বাবার প্রতি অপরিমেয় ভালোবাসা। তাই বৃহত্তর দৃষ্টিকোণ থেকে ভালোবাসাকে দেখতে হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: