অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিয়ে অবৈধ, এখন কি করবেন কোহলি-আনুশকা

Print

বিনোদন ডেস্ক : দীর্ঘ চার বছর প্রেম করার পর বিয়ে করেছেন বলিউড নায়িকা আনুশকা শর্মা ও ভারতীয় ক্রিকেট দলপতি বিরাট কোহলি। এটি ছিল গত বছরের সবচেয়ে আলোচিত বিয়ে। নিজেদের দেশ ভারত ছেড়ে সুদূর ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিয়ের আয়োজন করা হয়। অথচ এখন জানা গেল, তাদের সেই বিয়ে বৈধ নয়। অবৈধ এই বিয়ের খবর প্রকাশ করে রীতিমতো বোমা ফাটিয়েছে ভারতীয় গণমাধ্যম। শুধু বোমা ফাটিয়েই ক্ষান্ত হয়নি; তথ্যপ্রমাণও প্রকাশ করেছে বিভিন্ন সংবাদমাধ্যম।
ভারতীয় কিছু সংবাদমাধ্যমের খবরে জানায়, আলোচিত এই জুটির বিয়ের রেজিস্ট্রেশনটাই বৈধ হয়নি। গত বছরের ১১ ডিসেম্বর ইতালির তুসকানিতে বিয়ে করলেও তারা যে সেখানে বিয়ে করবেন, ইতালির রোমে অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে তার পূর্বানুমতি নেওয়া হয়নি। যদিও বিয়ের অনুমতি চেয়ে ভারতের পাঞ্জাব ও হরিয়ানা আদালতের আইনজীবী হেমন্ত কুমারের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়কে আরটিআই (রাইট টু ইনফরমেশন) করেন বিরুশকা। আবেদনটি দূতাবাস পায় ১৩ ডিসেম্বর ২০১৭। তার উত্তর আসে ৪ জানুয়ারি ২০১৮। কিন্তু এর আগেই বিয়ের কাজ সম্পন্ন করেন বলিউড নায়িকা আনুশকা শর্মা ও তারকা ক্রিকেটার বিরাট কোহলি।
হেমন্ত জানান, কোনো ভারতীয় অন্য কোনো দেশে গিয়ে বিয়ে করতে হলে, বিদেশে বিয়ের আইন-১৯৬৯ অনুযায়ী রেজিস্ট্রেশন করতে হয়। কিন্তু বিরুশকা সেই নিয়ম মানেননি। তাই ভারতের যে রাজ্যেই থাকুন না কেন, আবারও বিয়ে করতে হবে তাদের।
ভারতীয় দূতাবাস জানিয়েছে, বিরাট ও আনুশকা বিয়ের খবর ভারতীয় দূতাবাসের ম্যারেজ অফিসারকে জানাননি। সে কারণে তাদের ম্যারেজ রেজিস্ট্রেশন আইনত নয়। ভারতে দ্বিতীয়বার তাদের ম্যারেজ রেজিস্ট্রেশন করতে হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.