অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরী

বোলাররা কি পারবেন আশা জাগিয়ে রাখতে?

Print

স্পোর্টস ডেস্ক : টাইগারদের বোলিং তোপে স্তব্ধ হয়ে গেছে উইন্ডিজ ব্যাটসম্যানরা। টেস্টের তৃতীয় দিনের খেলার মাত্র ১৫ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা ব্যাটসম্যানরা।

 

আর ওয়েস্ট ইন্ডিজের হতাশার নেপথ্যের নায়ক বাংলাদেশের ৩ স্পিনার নাইম হাসান, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। তাদের ক্ষুরধার বোলিংয়ের কারণে ৩৯ রানের মধ্যেই ৩ টপঅর্ডার ব্যাটসম্যানকে আউট করে দিয়ে বাংলাদেশ ডাগ আউটে স্বস্তি এনে দিয়েছেন।

 

টাইগার স্পিনাররা এই পারফরম্যান্সের ধারাবাহিকতা রোববার চতুর্থ দিনের প্রথম সেশনে ধরে রাখতে পারলে হোয়াইটওয়াশ এড়িয়ে দুই টেস্টের সিরিজে ড্র করা সম্ভব। প্রশ্ন তো থেকেই যাচ্ছে- শিশির ভেজা সকালে টাইগার বোলাররা কি পারবেন উইন্ডিজকে গুঁড়িয়ে দিতে?

মিরাজ, নাইম, তাইজুলদের জন্য অনুপ্রেরণা হতে পারে উইন্ডিজের বিপক্ষে মিরপুরে খেলা সবশেষ টেস্ট ম্যাচটি। ২০১৮ সালের নভেম্বর-ডিসেম্বরে ক্রেক ব্রাথওয়েটের নেতৃত্বাধীন উইন্ডিজকে ফলোঅনে ফেলে ইনিংস ও ১৮৪ রানের ব্যবধানে হারায় বাংলাদেশ। সেই টেস্টেও টাইগারদের জয়ে অনন্য অবদান রাখেন মিরাজ-তাইজুল।

 

ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে ক্যারিবীয়দের সংগ্রহ ৩ উইকেটে ৪১ রান। স্বাগতিক বাংলাদেশের চেয়ে এখনও ১৫৪ রানে এগিয়ে উইন্ডিজ।

 

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস, ৪০৯ এবং দ্বিতীয় ইনিংস, ৪১/৩

বাংলাদেশ প্রথম ইনিংস, ২৯৬

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: