অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমযান, ১৪৪২ হিজরী

ব্রিটেনে বাড়ছে করোনা, লকডাউনের আভাস

Print

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনজুড়ে প্রতি ৮দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা দ্বিগুণ হারে বৃদ্ধি পাচ্ছে এমন পরিসংখ্যান জানিয়ে ফের লকডাউনের ইঙ্গিত দিয়েছে দেশটির সরকার। ইংল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেছেন, লকডাউনের বিপক্ষেই আমরা। কিন্তু প্রয়োজন পড়লে লকডাউন দেয়া হবে।

মন্ত্রী বিবিসিকে দেয়া এক সাক্ষাতকারে আরো বলেন, জীবন ও জীবিকা বাঁচানোর তাগিদে যা যা করা প্রয়োজন তার সবকিছুই করতে প্রস্তুত আছি আমরা। নতুন করে সংক্রমণ বাড়ার ফলে এই বিধিনিষেধ আরোপিত হবার সম্ভাবনা দেখা দিয়েছে বলেও জানান তিনি।

হ্যানকক বলেন, খুব দুঃখের সাথে আমরা লক্ষ করছি, প্রতি ৮দিনে দ্বিগুণ হারে হাসপাতালগুলোতে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। তাই এখনই সংক্রমণ রোধে আমাদের কার্যকর ব্যবস্থা নেয়া প্রয়োজন। তবে বিধিনিষেধ সাময়িক। কতদিন তা জারি থাকবে তা পুরোপুরি পরিস্থিতির উপর নির্ভরশীল।

উল্লেখ্য, ব্রিটেনে এখন পর্যন্ত সরকারি হিসেবে করোনায় অন্তত ৪২ হাজার মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। এছাড়াও মাঝে সংক্রমণের মাত্রা কিছুটা কমলেও এখন আবারও বাড়ছে আক্রান্তের সংখ্যা, সেই সাথে পাল্লা দিয়ে মৃত্যুর সংখ্যা ও বাড়ছে। তাই কোভিড-১৯ এর লাগাম টেনে ধরতে শক্ত পদক্ষেপ নিতে যাচ্ছে ইংল্যান্ড সরকার।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: