অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলক্বদ, ১৪৪২ হিজরী

ব্লগারদের মতোই কুপিয়ে রাবি শিক্ষককে খুন

Print

অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী খুন পরিকল্পিত বলে ধারণা করছে পুলিশ। খুনের উদ্দেশ্য কিংবা খুনিদের পরিচয় সম্পর্কে পুলিশ এখনও নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি। তবে সন্দেহ জঙ্গি সম্পৃক্ততার। স্বজনরাও এ শিক্ষককে হত্যার কারণ বুঝে উঠতে পারছেন না।

শনিবার সকাল ৭টার দিকে মহানগরীর শালবাগান এলাকায় অতর্কিত হামলা চালিয়ে এ শিক্ষককে খুন করে দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলায় অংশ নিয়েছে ৩ মটরসাইকেল আরোহী। বাসা থেকে বেরিয়ে গলি পথ ধরে হাঁটছিলেন অধ্যাপক রেজাউল করিম। এসময় মোটরসাইকেল আরোহীরা তার পাশে এসে থামেন। আরোহীদের একজন নিজের সঙ্গে থাকা ধারালো অস্ত্র বের করে পেছন থেকে অধ্যাপক রেজাউল করিমের ঘাড়ে কোপ বসিয়ে দেয়। আকস্মিক আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন রেজাউল করিম। এসময় তার মাথা ও ঘাড়ে আরো কয়েকটি কোপ মারে ওই দুর্বৃত্ত। মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল থেকে নির্বিঘ্নে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

স্থানীয়রা জানায়, প্রতিদিনের মতো সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন অধ্যাপক রেজাউল করিম। নগরীর শালবাগান মোড়ে বিশ্ববিদ্যালয়ের বাসে ওঠার কথা ছিল তার। বাড়ি থেকে প্রধান সড়কের মাঝে ১০০ মিটারের গলিপথ আছে। অধ্যাপক রেজাউল করিম গলির অর্ধেক পথ পেরিয়েছেন। ওই সময় দুর্বৃত্তদের অতর্কিত হামলার শিকার হয়ে প্রাণ হারান সঙ্গীতপিপাসু এ শিক্ষক।

গত ১২ বছরে এ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষক দুর্বৃত্তদের হামলায় নিহত হলেন। এর আগে হত্যার শিকার হন রাবির সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক একেএম শফিউল ইসলাম। ২০১৪ সালের ১১ নভেম্বর নিজ বাসার সামনে তাকেও কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা। একইভাবে খুন হন বিশ্ববিদ্যালয়ের ভুতত্ব বিভাগের শিক্ষক এম তাহের। ২০০৫ সালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিজের বাসাতেই দুর্বৃত্তরা কুপিয়ে তাকে খুন করে।

ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীর নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যায় বোয়ালিয়া মডেল থানা পুলিশ। পরে সেখান থেকে মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

খবর পেয়ে সেখানে যান রাজশাহীর বিভাগীয় পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন। ঘটনাস্থল ঘুরে এসে পুলিশ কমিশনার জানান, মুক্তমনা ব্লগারদের মতোই কুপিয়ে ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, ‘ব্লগার বা মুক্তমনা মানুষদের যেভবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ খুনটিও ঠিক সেরকমই। তবে বিষয়টি এখনো পরিষ্কার নয়। প্রাথমিকভাবে আঘাতের ধরন দেখে তাই মনে হচ্ছে।’




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: