অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

ভারত থেকে আরও ৫০ হাজার মেট্রিক টন চাল ক্রয়ের অনুমোদন দিল সরকার

Print

স্টাফ রিপোর্টার : ভরা মৌসুমেও ভারত থেকে নতুন করে ৫০ হাজার মেট্রিক টন সেদ্ধ নন বাসমতী চাল আমদানির অনুমোদন দিয়েছে সরকার। ২০২০-২১ অর্থবছরে ভারতের মুম্বাই থেকে আন্তর্জাতিক এক দরপত্রের মাধ্যমে এই চাল আমদানি করা হবে বলে জানানো হয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে থাকায় আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় এই চাল আমদানির অনুমোদন দেওয়ার কথা জানানো হয়। এর আগে গত ২ ডিসেম্বর ২০২০-২১ অর্থবছরে ৫০ হাজার টন নন বাসমতী সেদ্ধ চাল ক্রয়প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছিল। আন্তর্জাতিক কোটেশনের মাধ্যমে এই চাল সরবরাহ করবে ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের এমএস পিকে এগ্রি লিংক প্রাইভেট লিমিটেড।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ মোস্তফা কামাল সাংবাদিকদের এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে জানান, ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন নন বাসমতী সেদ্ধ চাল আমদানির নীতিগত সিদ্ধান্ত বৈঠকে গৃহীত হয়েছে। এর জন্য সুপারিশকৃত দরদাতা হচ্ছে মুম্বাইয়ের রিকা গ্লোবাল ইমপ্লেএক্স। মংলা ও চট্টগ্রাম বন্দর দিয়ে এই চাল দেশে আসবে। কেজিতে ৩৪.২৮ টাকা খরচ হবে বলেও জানান অতিরিক্ত সচিব।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: