অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরী

মরিশাসে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত, আহত ২০

Print

অনলাইন ডেস্ক : ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্র মরিশাসে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ জন বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে পোর্ট লুইস সংলগ্ন হাইওয়েতে বাংলাদেশিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় পড়ে। এতে নিহত বাংলাদেশি ফারুক ইসলাম, সঞ্জয় দাস, রকিব মোল্লা ও আবদুর রাজ্জাকসহ আরও অন্তত আটজন গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। মরিশাসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রেজিনা আহমেদের বরাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রায় ৫০ জন বাংলাদেশি শ্রমিক নিয়ে একটি বাস হাইওয়ে ধরে পোর্ট লুইসস্থ তাদের কোম্পানিতে যাচ্ছিলো। এমন সময় তারা আচমকা দুর্ঘটনায় পড়েন। তাতে ঘটনাস্থলে ৩ বাংলাদেশি এবং একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান। গুরুতর আহত অন্যদের হাসপাতালে আইসিইউ-তে রাখা হয়েছে।

আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। বাংলাদেশিরা ছাড়াও ওই সড়ক দুর্ঘটনায় ২০ জনের মতো আহত হয়েছেন। তাদের অনেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ডরমিটরিতে ফিরে গেছেন। আরোহীদের বাকিরা অক্ষত আছেন।

দুর্ঘটনা ঘটার সাথে সাথেই মরিশাসের শ্রমমন্ত্রী আহতদের দেখতে হাসপাতালে পৌঁছে যান। পরে সেখানে তিনি হতাহত শ্রমিকদের সঙ্গে কথা বলেন এবং দুর্ঘটনার ভয়াবহ বর্ণনা শুনেন।

মরিশাসে এ ধরণের সড়ক দুর্ঘটনা সচরাচর দেখা যায় না। সে কারণে এই অভূতপূর্ব ঘটনার বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে দেশটির শ্রম মন্ত্রণালয়। নিহতদের লাশ দ্রুত দেশে ফেরত পাঠনো এবং হতাহতদের উপযুক্ত ক্ষতিপূরণ আদায়ে দূতাবাস কাজ করছে বলেও ঢাকাকে জানানো হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: