অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪২ হিজরী

মশা রুখতে ডিএনসিসির বিশেষ অভিযান

Print

স্টাফ রিপোর্টার : মশা নিয়ন্ত্রণে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আজ শনিবার সকালে রাজধানীর গুলিস্তানে শহীদ ফজলে রাবী পার্কে এই অভিযানের উদ্বোধন করেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা।

 

ডিএনসিসি কর্তৃপক্ষ জানায়, সপ্তাহব্যাপী বিশেষ এই অভিযান আগামী ২৮শে ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। শুক্রবার ও ২১ই ফেব্রুয়ারি ২ দিন অভিযান বন্ধ থাকবে। অভিযান চলাকালে সর্বত্র মশার কীটনাশক প্রয়োগ করা হবে। এছাড়া মশার প্রজননস্থল ধ্বংস করতে পরিচ্ছন্নতা কার্যক্রম এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। বিভিন্ন ড্রেন ও জলাশয় চতুর্থ প্রজন্মের লার্ভিসাইড নোভালিউরন প্রয়োগ করা হবে।

 

সেলিম রেজা আরো বলেন, মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির মেয়র-কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীগণ নগরবাসীর কাছে প্রতিশ্রুতিবদ্ধ। নগরজীবনে স্বস্তি ফিরিয়ে আনার জন্য ডিএনসিসি মেয়র ওয়াদাবদ্ধ।

তাই আজ থেকে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে অভিযান পরিচালিত হবে। প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরগণ এই অভিযানে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আমাদের সহায়তা করছেন। তিনি আরো বলেন, যথাযথ পরীক্ষা-নিরীক্ষার পর কার্যকারিতা নিশ্চিত হয়েই মশার কীটনাশক প্রয়োগ করা হয়। খালগুলো মশার প্রজননস্থল। ডিএনসিসির উদ্যোগে খালগুলো পরিষ্কার করা হচ্ছে। ডিএনসিসি মেয়রের একটিই নির্দেশনা, যে কোনো মূল্যে মশা নিয়ন্ত্রণে রাখতে হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: