অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

মহামারির কারণ দেখিয়ে বন্ধ করে দেয়া হলো শ্রীলঙ্কার পার্লামেন্ট

Print

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় পার্লামেন্ট চত্বরের ভেতরে এক পুলিশ কর্মকর্তার দেহে করোনা সংক্রমণ ধরা পড়ায় বন্ধ করে দেয়া হয়েছে পার্লামেন্ট। এছাড়াও দেশটিতে গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণের হার বাড়ছিল। তাই সতর্কতার অংশ হিসেবে ২ দিনের জন্য পার্লামেন্ট বন্ধ ঘোষণা করা হয়েছে। ওই ২ দিনে পার্লামেন্ট ভবনটি জীবাণুমুক্ত করা হবে বলে জানিয়েছেন পার্লামেন্টের সার্জেন্ট নরেন্দ্র ফার্নান্দো।

আন্তর্জাতিক গণমাধ্যম আজ জাজিরার একটি প্রতিবেদনে জানানো হয়, যে কর্মকর্তার দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে, তার সঙ্গে অন্য যেসব কর্মকর্তা বা সদস্য দায়িত্ব পালন করেছেন, তাদেরও পরীক্ষা করা হয়েছে। তাদের পরীক্ষার ফল সোমবার দিনশেষে জানা যাওয়ার কথা। পার্লামেন্ট সার্জন ফার্নান্দো আরো বলেছেন, মঙ্গলবার পার্লামেন্টের আরো ২২ জন স্টাফের করোনা পরীক্ষা করা হবে।

এর আগে, অক্টোবরের শুরু থেকে শ্রীলঙ্কায় নতুন করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণের হার। রাজধানী কলম্বোর খুব কাছে একটি গার্মেন্টস কারখানায় সোমবার কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে ৩৫১ জনের। সে কারণে উক্ত গার্মেন্টসটিকে করোনার ক্লাস্টার বা সংক্রমণের হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কায় করোনা এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৮৭২ জন। আর মোট মৃত্যুর সংখ্যা ১৬ জন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: