অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

মাদকে যুবসমাজ ধ্বংস হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

Print

অনলাইন ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ভারত ও মিয়ানমারের মাদক দেশের যুবসমাজকে ধ্বংস করছে। এ দুটি দেশ মাদক তৈরি করছে ব্যাপক হারে। এসব মাদক সীমান্ত পথে দেশে প্রবেশ করছে। বাংলাদেশে কোনো মাদক তৈরি হয় না। সরকার চেষ্টা করছে সীমান্তের নিরাপত্তা বাড়িয়ে চোরাই পথে এসব মাদক প্রবেশ বন্ধ করতে।

শনিবার দুপুরে র‌্যাপিড অ্যাকশ্যন ব্যাটেলিয়ান (র‌্যাব-৭) চট্টগ্রামের পতেঙ্গাস্থ সদর দফতরে বিভিন্ন সময়ে উদ্ধার বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, চৌকস বাহিনী হিসেবে দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় র‌্যাব দায়িত্ব পালন করছে। দেশব্যাপী অবৈধ অস্ত্র ও গোলাবারুদের বিস্তার রোধ, জঙ্গি ও সন্ত্রাস দমন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ মামলা তদন্ত প্রভৃতির পাশাপাশি দেশব্যাপী মাদকের বিস্তার রোধে এলিট ফোর্স হিসেবে র্যাব কর্মদক্ষতা, পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।

যুবসমাজকে মাদকের এই ভয়াল থাবা থেকে রক্ষার জন্য র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন ধরনের মাদকের বিরুদ্ধে সততা, নিষ্ঠা ও সাহসিকতার সাথে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করে আসছে, যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, প্রয়োজন দেশের যেকোনো জায়গায় র‌্যাব অভিযান চালাতে পারবে।

র‌্যাব-৭ এর পরিচালক মিফতাহ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, র‌্যাব এর মহাপরিচালক বেনজির আহমেদ, স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ, জ, ম নাছির উদ্দিন, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: