অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

মিলে যাচ্ছে পানদেভার ভবিষ্যদ্বাণী

Print

ফিচার ডেস্ক: বুলগেরিয়ার অন্ধ ভ্যানজেলিয়া পানদেভার ভবিষ্যদ্বাণী হুবহু মিলে যাচ্ছে। মৃত্যুর আগে তিনি বিশ্বের নানা ঘটনা নিয়ে ভবিষ্যদ্বাণী দিয়েছিলেন। ১৯৯৬ সালে তাঁর মৃত্যুর পর সেগুলো হুবহু মিলে গিয়েছে।

ভ্যানজেলিয়া পানদেভা ১৯১১ সালে বুলগেরিয়ায় পেটরিচে জন্মগ্রহণ করেন। জন্মের ১২ বছর পর টর্নেডোর আঘাতে সম্পূর্ণ অন্ধ হয়ে যান। তারপর থেকেই তিনি ভবিষ্যত্ দেখতে পেতেন। ১৬ বছর বয়স থেকে তিনি ভবিষ্যদ্বাণী করতে শুরু করেন।
pandeva-speak-pic-(1)
সূত্র জানায়, প্রথম প্রথম তিনি পরিবারের মধ্যেই ভবিষ্যদ্বাণী করেন। পরে সেটা মিলে যায়। তারপর ধীরে ধীরে পরিবারের বাইরে গ্রাম, শহর ও জেলায় ছড়িয়ে পড়ে। শোনা যায়, অ্যাডলফ হিটলারও নাকি পানদেভাকে ফোন করেছিলেন।

পানদেভা ১৯৯৬ সালের ১১ অগাস্ট মারা যান। মৃত্যুর আগে তিনি বলেছিলেন, ২০০১ সালে আমেরিকার ট্যুইন টাওয়ার আক্রমণের পর ধ্বংস হবে। ২০০৪ সালে সুনামির মত মহাপ্রলয় ধেয়ে আসবে।
pandeva-speak-pic-(2)
পানদেভা ২০১৬ নিয়েও ভবিষ্যদ্বাণী করেছেন। তিনি বলে গেছেন, মুসলিমরা ইউরোপে অনুপ্রবেশ করবে। বড় ভূমিকম্পে বহু লোক মারা যাবে। ২০১৮ সালে চিন সব দেশকে টপকে বিশ্বের সুপার পাওয়ার দেশ হবে। সেই বছরই শুক্রগ্রহে এনার্জি বা শক্তির নতুন জিনিস আবিষ্কার করবে মানুষ।

তিনি আরো ভবিষ্যদ্বাণী করেছেন। তিনি জানিয়ে গেছেন, সিরিয়া থেকে শুরু হওয়া গ্রেট ইসলামিক যুদ্ধে ২০৪৩ সালে রোম দখল হবে। পানদেভার চরম ভবিষ্যদ্বাণী হল ৩৭৯৭ সালে পৃথিবীতে আর মানুষের অস্তিত্ব থাকবে না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: