অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪২ হিজরী

মুজিববর্ষে অন্তত একজন খুনির রায় কার্যকর করতে চাই

Print

স্টাফ রিপোর্টার : পররাষ্ট্রমন্তী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিচারের রায় কার্যকর করতে পারলে নিজেকে ধন্য মনে করবো। এসময় মুজিববর্ষে অন্তত একজন খুনির রায় কার্যকর করার বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী। শুক্রবার(১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে ক্লাবে মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ’ এর আলোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উক্ত অনুষ্ঠানে ড. মোমেন পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে প্রবাসী বাংলাদেশিদের সহায়তা কামনা করেন। এছাড়াও আমেরিকা ও কানাডায় অবস্থানরত খুনিদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে গণস্বাক্ষর কর্মসূচী পরিচালনার আহ্বানও জানান তিনি।

ড. মোমেন বলেন, জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে বলেই ইনডেমনিটি আইন বাতিল করে বঙ্গবন্ধুর হত্যার বিচার করা সম্ভব হয়েছে। জনগণ আওয়ামী লীগকে ভোট দেয়ার কারণেই আমরা মুজিববর্ষ পালন করতে পারছি এবং আগামী বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও আমরা পালন করবো।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল এবং নারীর ক্ষমতায়নের উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে স্বীকৃত। রাষ্ট্র নায়ক শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আমাদের দেশ এগিয়ে যাবে। আমরা আশাবাদী, ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবো। বঙ্গবন্ধু ও বাংলাদেশ যেন একই সূত্রে গাঁথা। তাঁর জন্ম না হলে রাষ্ট্র বাংলাদেশের জন্ম সম্ভব ছিল না। সে কারণেই বাংলাদেশ যতদিন থাকবে বঙ্গবন্ধুও ততদিন থাকবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ ধরে দেশের উন্নয়নের জন্য যা যা করা দরকার সব করেছেন; দেশকে সম্মানের আসনে প্রতিষ্ঠিত করেছেন। ‘আমরা বিজয়ের জাতি এবং আমরা পারব’- এ মানসিকতা দেশরত্ব শেখ হাসিনা আমাদের প্রত্যেকের হৃদয়ে গ্রোথিত করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: