অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

মেসিকে পিএসজিতে চান নেইমার!

Print

স্পোর্টস ডেস্ক : ফুটবল বিশ্বের সবচেয়ে বড় গুঞ্জন বার্সা ছেড়ে ম্যানসিটিতে যাচ্ছেন মেসি। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার সাথে ফোনে কথাও হয়েছে মেসির। তবে এবার সম্পূর্ণ নতুন গুঞ্জন হলো, মেসিকে প্যারিস সেইন্ট জার্মেই তে চান নেইমার। এ জন্য তিনি তার ক্লাবকে অনুরোধ করেছেন। মেসির সাথে ফোনালাপ হয়েছে নেইমারের। এছাড়াও পিএসজি ফরোয়ার্ড, আর্জেন্টিনা জাতীয় দলের সতীর্থ ডি মারিয়ার সাথেও মেসির কথা হয়েছে।

বিশ্ব ফুটবল সংস্থা ফিফার কাছে দলবদলের প্রাথমিক অনুমতিপত্র চেয়েছেন লিওনেল মেসি। এর মানে হলো, ফিফার অনুমোদন পেলে তিনি বিনা মূল্যে অন্য কোনো দলে যেতে পারবেন। এমনটি হলে বিশ্বের বাঘা বাঘা দলগুলো মেসিকে কিন্ত উঠেপড়ে লাগবে।

এর আগে, বার্সেলোনাতে চার মৌসুম খেলেছেন নেইমার। এরপর বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিলেও মেসির সাথে সুসম্পর্ক থেকেই গেছে নেইমারের। এমনকি মেসি বার্সাকে কয়েকবার অনুরোধও করেছিল নেইমারকে ফিরিয়ে আনতে। আর এবার মেসি বার্সা ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর নেইমার মেসিকে পিএসজিতে আসতে অনুরোধ করলেন।

মেসির সঙ্গে বার্সার চুক্তির বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চেয়েছেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো। চুক্তির ঠিক কোন শর্ত বলে বার্সা মেসিকে ধরে রাখতে চায় এবং আর্জেন্টাইন তারকা কত বেতন, কত দিন থাকতে চান- লিওনার্দো নাকি এসব তথ্যও জানতে চেয়েছেন। মেসির প্রতিনিধি দলকে পিএসজি ক্রীড়া পরিচালক নাকি বলেছেন প্রস্তাব রাখার আগে কিছু বিষয় অবশ্যই তাদের বিবেচনা করতে হবে। এর মধ্যে উয়েফার আর্থিক সংগতি নীতি (এফএফপি) গুরুত্ব পাচ্ছে।
মেসির সঙ্গে বার্সার বর্তমান চুক্তির মেয়াদ ফুরাবে ২০২১ সালে। তার রিলিজ ক্লজ মূল্য ৭০ কোটি ইউরো।

সূত্র : স্কাই স্পোর্টস




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: