অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

মেসির সঙ্গে যুক্ত হলেন শাকিরা

Print

অনলাইন ডেস্ক: একজন সংগীত জগতের বাসিন্দা। অন্যজন ফুটবলের। দুজনই দুই জগতের তারকা। তবে তাদের যোগসূত্র আছে এই ফুটবল দিয়েই। এবার এক হয়েছেন তারা। ২০১০ সাল থেকে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করে আসছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। ওদিকে সাকিরাও কাজ করেন দুস্থ শিশুদের নিয়ে।
জাতিসংঘের একটি মহত্ উদ্যোগের সঙ্গে আবারো কাজ করতে চলেছেন সদ্যই পঞ্চমবারের মতো ব্যালন ডি অর জয়ী মেসি। ২০৩০ সালের মধ্যে বিশ্বে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে জাতিসংঘের গড়া একটি দলের সঙ্গে কাজ করবেন মেসি। ১৭ সদস্যের এ তালিকায় রয়েছেন বিশ্বের বিখ্যাত সব তারকা। যাদের মধ্যে অন্যতম এক সদস্য কলম্বিয়ান গায়িকা শাকিরা।
বিশ্বের জলবায়ু পরিবর্তন, শিক্ষা ও স্বাস্থ্যের সর্বজনীন অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি দারিদ্র্য বিমোচনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে জাতিসংঘ। আর এই লক্ষ্য বাস্তবায়নের জন্য জাতিসংঘের পক্ষে কাজ করবেন মেসি ও শাকিরা।
সম্প্রতি বাংলাদেশ, নেপাল ও ইন্দোনেশিয়াসহ বিশ্বের একাধিক দেশের নিরক্ষর শিশুদের স্কুলগামী করার জন্য জাতিসংঘের একটি প্রকল্পের প্রচারে অংশ নেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি।
এছাড়া বিশ্বব্যাপী পরিবেশগত বিপর্যয়ের কারণে জীববৈচিত্র্যের প্রতি যে হুমকি রয়েছে সেটি সম্পর্কে সচেতনতামূলক প্রচারণার জন্য মেসিকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দেয় জাতিসংঘ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: