ব্রেকিং নিউজ
Friday ২৬ February ২০২১
  • :
  • :
অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪২ হিজরী

‘যুক্তরাষ্ট্রের সাথে আরো বেশি কাজ করার সুযোগ তৈরি হয়েছে’

Print

স্টাফ রিপোর্টার : পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন অত্যন্ত অভিজ্ঞ একজন রাজনীতিবিদ। তার সাথে আমরা এর আগেও কাজ করেছি। তিনি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় বাংলাদেশের সাথে আমেরিকার আরো অনেক বেশি কাজ করার সুযোগ তৈরি হয়েছে।

শনিবার(১৪ নভেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী। এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৬৯ এর গণঅভ্যুত্থানে শহীদ শিক্ষক ড. শামসুজ্জোহার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন ড. মোমেন।

বাংলাদেশ-আমেরিকা পারস্পরিক সম্পর্ক আরো জোরদার হওয়ার আশাবাদ ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বরাবরই মানবাধিকারকে সব থেকে বেশি গুরুত্ব দিয়ে থাকে। বাইডেন সরকারও মানবাধিকার এবং জলবায়ু নিয়ে কাজ করতে আগ্রহী। আমরা আশা করছি, বাইডেনের আমলে বিশ্বে নতুন করে কোনো যুদ্ধ বা ধ্বংসাত্মক কার্যক্রমের সূচনা হবে না। বিশ্ব শান্তি রক্ষায় নতুন সরকার ভূমিকা রাখবে। একইসঙ্গে বাংলাদেশের সঙ্গে আমেরিকার কূটনৈতিক সম্পর্কের আরো উন্নতি ঘটবে। ব্যবসা-বাণিজ্য, অভিবাসীসহ সব ধরনের কার্যক্রমে বাইডেন সরকার বাংলাদেশকে সর্বাত্মক সহযোগিতা করবে।

রোহিঙ্গা ইস্যুতে ড. মোমেন বলেন, মিয়ানমারের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল, অন সাং সূচির দল আবারও ক্ষমতায় এলো। এবার রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে তার বহির্বিশ্বের কাছ থেকে বদনাম ঘুচিয়ে নেওয়ার পালা। সে বিষয়ে বাইডেন সরকারের হস্তক্ষেপ কামনা করেন মন্ত্রী।

এর আগে, দুইদিনের সফরে রাজশাহীতে এসেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। রোববার জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করার মাধ্যমে তার রাজশাহী সফরের সমাপ্তি হওয়ার কথা রয়েছে। এছাড়াও রাজশাহী ত্যাগ করার আগে তিনি রাজশাহী কলেজ পরিদর্শন এবং সেখানকার শিক্ষকদের সাথে মতবিনিময় করারও কথা রয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: