অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

‘যুদ্ধাপরাধীদের কেউ যাতে আওয়ামী লীগে না আসে’

Print

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সামরিক শাসকদের হাতে গড়া রাজনৈতিক দল বা যুদ্ধাপরাধীদের কেউ যাতে কোনোদিন মুক্তিযুদ্ধের দল আওয়ামী লীগে প্রবেশ করতে না পারে। জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইনে আয়োজিত এক আলোচনা সভায় যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকলে দলের মধ্যে বহিরাগতদের অনুপ্রবেশ ঘটে। সেই লোকগুলো দলের ভেতরে এসে নানারকম অঘটন ঘটায়, অপকর্ম করে। যার দায় দলের উপর চাপিয়ে দেয়া হয়। সে কারণে নেতাকর্মীদের সর্বদা সতর্ক থাকার আহ্বান জানাই।

নেতাকর্মীদের হুঁশিয়ারি দিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, আমি আমার কর্মীদের বারবার বলেছি, যারা মিলিটারি ডিক্টেটরদের হাত ধরে রাজনীতির অঙ্গনে প্রবেশ করেছে, যুদ্ধাপরাধীদের আশ্রয় দিয়েছে তারা যেন আমাদের দলে না আসে। এরাই দলে অনুপ্রবেশ করে দলের ক্ষতি করে। বিভিন্ন সময়ে অঘটন ঘটায়। দলের ত্যাগী নেতাকর্মীদের এরাই হত্যা করে উল্লেখ করে শেখ হাসিনা যোগ করেন, খুঁজলে দেখা যায় এরা আসলে উড়ে এসে জুড়ে বসেছে, বা দলের নেতাকর্মীদের এমনভাবে কাছে এসেছে ফলে আমাদের কেউ দল ভারী করার উদ্দেশ্য নিয়ে তাদের টেনে নিয়েছে। কিন্তু এই টেনে নেয়াটাই আমাদের জন্য অত্যন্ত ক্ষতিকর।

তিনি আরো বলেন, অনেকে গণতন্ত্রের কথা তোলে। মার্শাল ল অর্ডিন্যান্স দিয়ে যখন সংবিধান স্থগিত করে দিয়ে, সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা কেউ দখল করে, তারা গণতন্ত্র দেয় কীভাবে? মার্শাল ল দিয়ে তো কখনো গণতন্ত্র হয় না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: