অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী

‘যৌথ প্রযোজনার ক্ষেত্রে আগে নিজের স্বার্থ দেখতে হবে’

Print

বিনোদন রিপোর্টার : ক্যারিয়ারের অল্প সময়ে সাফল্য কম নয় বাপ্পী চৌধুরীর। তার অভিনীত কয়েকটি ছবি বেশ ব্যবসাসফল হয়েছে। এই সময়ের জনপ্রিয় নায়কদের একজন তিনি। বাপ্পী এখন কাজ করছেন ‘নায়ক’ শিরোনামের একটি ছবিতে। এ ছবি প্রসঙ্গে বাপ্পী বলেন, নায়ক ছবিতে আমি সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি নিজেকে দর্শকের সামনে নতুনভাবে উপস্থাপন করতে। আসলে যে ধরনের ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলাম, সেই ধরণ থেকে বেরিয়ে আসতে চাইছি। যদিও এটা নির্ভর করছে পরিচালক, প্রযোজকদের ওপর। আমরা মূলত ডিরেক্টরদের পয়েন্ট অব ভিউ থেকে কাজ করি। তিনি যেভাবে চাইবেন, আমি নিজেকে সেভাবেই সাজাব। কিছুদিন আগে ব্যবসাসফল ছবি ‘শ^শুরবাড়ি জিন্দাবাদ’-এর সিক্যুয়ালে বাপ্পী ও অপু বিশ^াস চুক্তিবদ্ধ হয়েছেন। বাপ্পী বলেন, এতে ভালো কিছু করার ইচ্ছা আছে। এখনো ছবির শুটিংয়ের ডেট ফিক্সড হয়নি। দেখা যাক কী হয়!
শাকিব-অপু বিশ^াস জুটি দেখে অভ্যস্ত দর্শকরা বাপ্পী-অপুকে কতোটা গ্রহণ করবে প্রশ্নে বাপ্পী চৌধুরী বলেন, এটা নিয়ে আমি আপাতত কোনো মন্তব্য করব না। ফল পাকার পর না খেয়ে কিন্তু কেউ বুঝতে পারে না কোন ফলটা মজার! সুতরাং সময় সবকিছু বলে দেবে।
বর্তমান চলচ্চিত্র জগতের বিষয়ে বাপ্পী চৌধুরী বলেন, আমাদের দেশের চলচ্চিত্রে পলিটিক্স সবচেয়ে বড় সমস্যা। একজন নতুন নায়ক উঠে আসতে চাইলে তাকে পলিটিক্স মোকাবিলা করে উঠে আসতে হয়। যারা পারে না তারা ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যায় বাধ্য হয়ে। ক্যারিয়ারের শুরু থেকেই পলিটিক্সের সম্মুখীন হয়ে আসছি। কাজ দিয়ে পলিটিক্স মোকাবেলা করছি।
যৌথ প্রযোজনার নতুন নীতিমালা প্রসঙ্গে এই নায়ক বলেন, নীতিমালা তো ভালোর জন্য হয়। কিন্তু ঠিকমতো প্রয়োগ হয় না। প্রয়োগ হলে তো কোনো বিতর্ক থাকে না। আন্দোলনের প্রয়োজন হয় না। যৌথ প্রযোজনার ক্ষেত্রে আগে নিজের স্বার্থ দেখতে হবে। এমন অনেক তারকা অভিনেতা আছেন যারা একসময় বাংলাদেশের চলচ্চিত্র ‘লিড’ দিয়েছেন, তারা যখন যৌথ প্রযোজনার মতো থার্ডক্লাস টিমে কাজ করেন, তখন সত্যিই খুব খারাপ লাগে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: