অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

রহমতগঞ্জে আটকালো শেখ জামালও

Print

স্পোর্টস রিপোর্টার: মোহামেডানকে রুখে দিয়ে জেবি প্রিমিয়ার লীগে যাত্রা শুরু করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। পরের ম্যাচে শেখ রাসেলকে ২-০ গোলে হারায় পুরান ঢাকার ক্লাবটি। গতকালও নিজেদের যোগ্যতা দেখিয়েছে কামাল বাবুর শিষ্যরা। এদিন চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে পিছিয়ে পড়েও তারা ১-১ গোলে ড্র করেছে। তবে ম্যাচে আধিপত্য ছিল জামালেরই; একাধিক গোলের সুযোগ সৃষ্টি করেও তারা ফিনিশিংয়ের অভাবে পয়েন্ট খোয়াতে বাধ্য হয়।
ম্যাচের ১৮ মিনিটে রহমতগঞ্জের ডিফেন্স ভেদ করেছিলেন হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এনসেলমে। আগের দিন ঢাকায় এসে গতকাল সকালে চট্টগ্রামে উড়ে গিয়ে ম্যাচ খেলতে নামেন ওয়েডসন। বক্সের মধ্যে কিছুক্ষণ বল নিয়ন্ত্রণে রেখে বল ঠেলে দেন মিডফিল্ডার আনিসুল আলম সুইটের কাছে। সুইট বলের লাইন মিস করলে নিশ্চিত গোল বঞ্চিত হয় জামাল। তবে ৩০ মিনিটে নিজের যথার্থতা প্রমাণ করে দলকে এগিয়ে দেন ওয়েডসন, মাঝমাঠ থেকে থ্রু পাস দিয়েছিলেন গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবো। ওয়েডসন পায়ের কারু কাজে তার মার্কার ও আগুয়ান গোলরক্ষক সামিউল ইসলাম মাসুমকে কাটিয়ে বল ঠেলে দেন ফাঁকা পোস্টে। বিরতির পর আক্রমণ অব্যাহত রাখে জামাল এবং ৫৬ মিনিটে ওয়েডসন দলকে দ্বিতীয় গোল উপহার দিতে ব্যর্থ হন। আক্রমণের পর্যায়ে ল্যান্ডিংয়ের ক্রস উড়ে এসে পড়েছিল রহমতগঞ্জের ছোট বক্সের ওপরে কিন্তু বলে পা ছোঁয়াতে ব্যর্থ হন ওয়েডসন।
এ সময় খেলার ধারার বিপরীতে সমতা আনে রহমতগঞ্জ, ৫৮ মিনিটে মাঝমাঠ থেকে উড়ে আসা একটি লং বল নিজেদের মাঝে ভুল বোঝাবুঝিতে ক্লিয়ার করতে ব্যর্থ হন ডিফেন্ডার লিংকন ও আশরাফুল। তৎপর কঙ্গোলিজ ফরোয়ার্ড সিয়ো জুনাপিয়ো বল আয়ত্তে নিয়ে বাঁ পায়ের শটে পরাস্ত করেন জামাল গোলরক্ষক মোস্তাককে।
জয়ের নেশায় আক্রমণ জোরদার করে শেখ জামাল তবে লক্ষ্যভেদ করতে পারেনি তারা। ৮৭ মিনিটে বক্সের ওপর থেকে জোরালো শট নিয়েছিলেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডারলিংটন। দর্শনীয়ভাবে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন মাসুম। এ ড্রয়ের ফলে তিন খেলা শেষে জামালের সংগ্রহ পাঁচ পয়েন্ট, রহমতগঞ্জেরও সংগ্রহ পাঁচ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: