অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমযান, ১৪৪২ হিজরী

রাজধানীতে বাসে উঠতে না পেরে যাত্রীদের বিক্ষোভ

Print

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসের সংক্রমণ রোধে ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলছে গণপরিবহন। এর ফলে রাজধানী ঢাকার বিভিন্ন সড়কে গণপরিবহনের সঙ্কটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বৃহস্পতিবার ( ১ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বাসে উঠতে না পেরে রাজধানীর নিকুঞ্জ এলাকার খিলক্ষেত সড়কে বিক্ষোভ করেছেন কর্মস্থলগামী যাত্রীরা। এসময় যাত্রীরা কয়েকটি বাস আটকে রাস্তায় বিক্ষোভ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে যাত্রীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খিলক্ষেত থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মো. মাসুম গণমাধ্যমকে বলেন, ৫০ শতাংশ আসনে যাত্রী নেয়ায় অনেক যাত্রী বাসে উঠতে পারছেন না। ফলে তারা অফিসে বা গন্তব্যে যাওয়ার কোনো বাহন না পেয়ে নিকুঞ্জ এলাকার খিলক্ষেত সড়কে বিক্ষোভ করেন। বিক্ষোভের ফলে রাস্তায় কিছুক্ষণের জন্য যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

রাজধানীর বেশির ভাগ রুটে বেসরকারি যে মিনিবাসগুলো চলাচল করে, সেগুলো কমবেশি ৫০ আসনের। সরকারি নির্দেশনা পাওয়ার পর অর্ধেক আসন খালি রেখে ৬০ শতাংশ ভাড়া বাড়িয়ে সেগুলো যাত্রী পরিবহন করায় এ সংকট তৈরি হয়েছে।

কিন্তু অফিস-আদালত সব খোলা থাকায় গন্তব্যে পৌঁছানোর জন্য বাসে উঠতে গলদঘর্ম হচ্ছে যাত্রীরা। কোনো বাস স্টপেজে এলেই অপেক্ষায় থাকা যাত্রীদের হুড়োহুড়ি করে বাসে উঠতে দেখা গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: