অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে রমযান, ১৪৪০ হিজরী

রাতে পারাপার বন্ধ থাকায় ৩ রুটে যানজট

Print

স্টাফ রিপোর্টার : ঘন কুয়াশার কারণে সোমবার দিবাগত রাত ২টার পর ফেরি চলাচল বন্ধ থাকায় দেশের ব্যস্ততম ৩টি নৌ রুটে যানজটের সৃষ্টি হয়েছে।

দুপুর পর্যন্ত এ সমস্যা কাটিয়ে উঠা সম্ভব বলে জানান বিআইডব্লিউটিসি । বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আবু আব্দুল্লাহ জানান, ঘন কুয়াশায় পথ দেখা না যাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সকালে কুয়াশার ঘনত্ব কমলে মঙ্গলবার ১০টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। কিছু সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় যে সকল যানবাহন রয়েছে তা স্বাবাবিক হয়ে যাবে।
এদিকে ঘন কুয়াশার কারণে শরীয়তপুরের ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট নৌপথে ৫ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো। মঙ্গলবার সকাল থেকে ফেরি চলাচল করলেও ঘাটটির উভয় পাশে কয়েকশ যানবাহন পারাপারে অপেক্ষায় আছে।

বিআইডব্লিউটিসির ইব্রাহিমপুর ঘাটের ম্যানেজার আব্দুস সাত্তার জানান, মঙ্গলবার ভোর ৪টার দিকে কুয়াশা বাড়তে থাকলে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশা কিছুটা কেটে গেলে ফেরিসহ অন্যান্য নৌযান চলাচল শুরু করে।
মাওয়া বিআইডব্লিউটিসির ডিজিএম (বাণিজ্য) মো. খালিদ নেওয়াজ জানান, সোমবার রাত ২টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত এ নৌরুটের ফেরি চলাচল বন্ধ ছিলো। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দ্রুতই চলাচল স্বাভাবিক হবে বলে তিনি আশা করছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.