অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

রাত ৮ টার মধ্যে দোকানপাট বন্ধ করার আহ্বান তাপসের

Print

স্টাফ রিপোর্টার : রাত ৮ টার মধ্যেই সব ধরণের দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। দোকানপাট বন্ধ করার পেছনে কারণ হিসেবে তিনি বলেন, ঢাকা শহরকে শৃঙ্খল একটি শহরে পরিণত করতে মার্কেট, ব্যবসা প্রতিষ্ঠান এবং দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধ করে দেওয়া উচিত। এতে করে সামগ্রিক ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পাদন করা যাবে।

বুধবার ডিএসসিসির আজিমপুর, হাজারীবাগ ও পুরান ঢাকার বেশ কিছু এলাকায় সরেজমিন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় মেয়র আরও বলেন, আমরা শহরটাকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে চাই। আমরা রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ করতে চাই। বহির্বিশ্বে দেখি একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। বিকাল ৫টা, সন্ধ্যা ৬টা, ৭টা ও ৮টা বিভিন্নক্ষেত্রে এলাকাভিত্তিক সেই সময়সীমা নির্ধারণ করা হয়। এজন্য আমরা এমন সিদ্ধান্ত নিতে চাচ্ছি।

রাট ৮টায় কেন বন্ধ করে দেওয়া হবে, এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ হলে মানুষ যেমন যানজট থেকে মুক্তি পাবে, তেমনি আগে আগে দোকানপাট বন্ধ হয়ে গেলে মানুষ তার পরিবারকে সময় দেওয়ার সুযোগ পাবে। আনাদের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য মা বাবাকে সন্তানের সঙ্গে সময়ে দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা প্রায়ই এটি করতে ভুলে যাই। কাজ শেষে ক্লান্ত হয়ে বাসায় যাই, নিজেদের মত ঘুমিয়ে পড়ি অথবা কোনো কাজে ব্যস্ত হয়ে পড়ি। সুতরাং সবদিক বিবেচনা করেই রাত ৮ টার মধ্যে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার সময় আমরা নির্ধারণ করে দিয়েছি। আশা করছি এই সিদ্ধান্ত কার্যকর করার লক্ষ্যে সবাই একজোট হয়ে কাজ করবেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: