অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমযান, ১৪৪২ হিজরী

রূপপুরের বালিশকান্ড : ৬ মাসের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের নির্দেশ

Print

স্টাফ রিপোর্টার : রূপপুরের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে নির্মাণাধীন ভবনের জন্য মালামাল কেনা সংক্রান্ত দুর্নীতির মামলায় তদন্ত রিপোর্ট ৬ মাসের মধ্যে দাখিল করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। উল্লেখ্য, এ দুর্নীতি প্রসঙ্গে ৪টি মামলা দায়ের করা হয়েছিল।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এছাড়া, আদালত ওই তিন মামলায় ঠিকাদার মো. শফিকুল ইসলামের জামিন আবেদন ছয় মাসের জন্য (স্ট্যান্ডওভার) মুলতবি রেখেছেন।

আদালতে আসামি পক্ষের আইনজীবী ছিলেন সাঈদ আহমেদ রাজা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা।

দুদকের আইনজীবী খুরশিদ আলম সাংবাদিকদের জানান, আদালত রুল স্ট্যান্ডওভার(মুলতবি) রেখেছেন। এই মুলতবি চলাকালীন সময়ে আদালত, দুদককে তদন্ত কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন।

এর আগে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আবাসিক ভবনে(গ্রিনসিটি) আসবাবপত্র সরবরাহে অস্বাভাবিক দাম ধরে দুর্নীতি ও কেনাকাটায় অনিয়ম করা হয় বলে অভিযোগ ওঠে। সেখানে একটি বালিশের দাম ৬৭১৭ টাকা দেখানো হয়, যা সংবাদমাধ্যমগুলোতে ‘বালিশকান্ড’ হিসেবে ব্যাপক পরিচিতি পায়। গত বছরের ১৩ ডিসেম্বর মোট ৩১ কোটি ২৪ লাখ টাকা আত্মসাতের মামলায় ১৩ জনের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: