অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

শম্পার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

Print

স্টাফ রিপোর্টার : জামালপুর সদর উপজেলার স্কুলছাত্রী শম্পা(১১)র দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসুস্থ বাবার চিকিৎসার খরচ এবং সংসারের খরচ যোগাতে ভ্যান চালাতে নেমেছিল ছোট্ট শিশু শম্পা। গণমাধ্যমে এ ব্যাপারে নিউজ প্রকাশিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শম্পার বাবার চিকিৎসার সমস্ত খরচ এবং বাসস্থানের খরচের দায়িত্ব নিয়েছেন।

সম্প্রতি ‘বাবার চিকিৎসার জন্য ভ্যান চালায় শিশু শম্পা’ শিরোনামে সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রীর নজরে এলে জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হককে শম্পার বাবার চিকিৎসা ও তার পরিবারের বাসস্থানসহ পুনর্বাসনের নির্দেশনা দেওয়া হয়। শম্পা সদর উপজেলার নাকাটি গ্রামের ভ্যানচালক শফিকুল ইসলাম ওরফে ভাসানীর দ্বিতীয় কন্যা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা পেয়ে বুধবার জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন শম্পাদের বাড়ি যান। এ সময় তাদের ঝুপড়ি ঘর ভেঙে একটি পাকা ঘর নির্মাণের উদ্বোধন করেন জেলা প্রশাসক। একইসঙ্গে অ্যাম্বুলেন্সে করে অসুস্থ শফিকুল ইসলামকে চিকিৎসার জন্য পাঠানো হয় মন্ত্রীর কার্যালয়ে।

জানা গেছে, ভ্যানচালক শফিকুল ইসলাম ভ্যান চালিয়ে সংসারের জন্য উপার্জন করতেন। কিন্তু গত ৫ বছর আগে বাসচাপায় তার ডান পা অচল হয়ে পরে। স্বাভাবিক চলাচলে অক্ষম হয়ে যাওয়া শফিকুল ঢাকার পঙ্গু হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে প্রায় ৭ লাখ টাকা খরচ করেও সুস্থ হয়ে উঠেননি তিনি।

এমতাবস্থায় সংসারের হাল ধরতে এবং বাবার ওষুধের খরচ যোগাতে ছরখানেক আগে ছোট মেয়ে চতুর্থ শ্রেণির ছাত্রী শম্পা বাবার ভ্যান গাড়িটি নিয়ে বেড়িয়ে পড়ে রাস্তায়। এ বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি এ ব্যাপারে ব্যবস্থা নেন।

প্রধানমন্ত্রীর দানশীলতায় কৃতজ্ঞতা জানিয়েছেন অসুস্থ শফিকুল ইসলাম, তার স্ত্রী নেবুজা খাতুন ও মেয়ে শম্পা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: