অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

শিল্পপতি থেকে দেউলিয়া হলেন যিনি…

Print

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকার অন্যতম শীর্ষ ধনী ভারতের মুকেশ আম্বানি। তার ভাই অনিল আম্বানিও একজন শিল্পপতি। কিন্তু এখন তিনি দেউলিয়া হয়ে গেছেন। তার বিরুদ্ধে করা মামলার খরচ যোগাতে হিমশিম খেতে হচ্ছে তার!

অনিল আম্বানির বিরুদ্ধে চীনা কোম্পানিদের লন্ডনের আদালতে করা মামলার শুনানিতে অনিল আম্বানি জানান মামলার খরচ চালাতে গিয়ে সমস্ত গয়না তিনি এরইমধ্যে বিক্রি করে দিয়েছেন। এছাড়াও মামলার খরচ তার পরিবার ও স্ত্রী বহন করছে।

ভিডিও কনফারেন্সে মামলার কাজে প্রায় ৩ ঘণ্টা ধরে তাকে সম্পত্তি, দায়, খরচ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। অনিল আম্বানি সেখানে দাবি করেন, দামি গাড়ি সম্পর্কে সংবাদমাধ্যমে যা ছড়িয়েছে তা রটনা। এছাড়াও তিনি তার ছেলের কাছ থেকে ঋণ নিয়েছেন বলেও জানান তিনি।

আম্বানি আদালতের নির্দেশ অনুসারে ব্যাংক গুলোকে অর্থ মেটাতে ব্যর্থ হওয়ায় তার কাছে তার সেইসব সম্পত্তির তালিকা চাওয়া হয় যেগুলোর মূল্য ১,০০,০০০ কোটি ডলারের বেশি। পাশাপাশি গত ২৪ মাসের ব্যাংক স্টেটমেন্ট এবং ক্রেডিট কার্ড স্টেটমেন্ট চাওয়া হয়।

ওদিকে অনিলের দাবি, তার সম্পত্তি এখন একেবারেই শূন্য। যদিও চীনের ব্যাংক গুলো সে কথা মানতে চায়নি। উদাহরণ হিসেবে তার বিলাসবহুল জীবনযাত্রার কথা তোলা হয়। যদিও সেই প্রসঙ্গে তিনি তার ভাই মুকেশ আম্বানির কাছ থেকে সহায়তা পেয়েছেন বলে জানান। কিন্তু ব্যাংকের প্রতিনিধিরা জানান, অনিল আম্বানির দেয়া তালিকা অসম্পূর্ণ।

এছাড়াও ব্যাংকের আইনজীবী আদালতে জানান, অনিল আম্বানির ‘ইয়াচ’ রয়েছে। কিন্তু অনিলের দাবি, সেটি তার স্ত্রী তাকে উপহার হিসেবে দিয়েছে। এছাড়াও মহামারির কারণে অনেকদিন তার পরিবার ওই ইয়াচ ব্যবহার করেন না।

সূত্র : কলকাতা ২৪




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: