অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

শীতে করোনা পরিস্থিতি খারাপ হওয়ার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী

Print

স্টাফ রিপোর্টার : আসন্ন শীতকালে কোভিড-১৯ এর প্রকোপ বাড়তে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে জন্য এখন থেকেই আসন্ন পরিস্থিতি মোকাবেলায় আগে থেকেই সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি। রোববার ৩৪টি বাণিজ্যিক ব্যাংকসহ বিভিন্ন সংগঠনের কাছ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ ফান্ডে অনুদান গ্রহণকালে তিনি এ কথা বলেন। তিনি গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুদান হস্তান্তর অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

শেখ হাসিনা বলেন, আর কিছুদিন পরই শীতকাল। সেসময় দেশের কোনো কোনো অঞ্চলে করোনা পরিস্থিতির অবনতি ঘটতে পারে। তাই আমাদের এখন থেকেই তা মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করতে হবে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস প্রধানমন্ত্রীর কার্যালয়ে ওই অনুদানসমূহের চেক গ্রহণ করেন। এসময় করোনাভাইরাস মোকাবেলায় এবং জাতীয় দুর্যোগ সামাল দিতে আর্থিক অনুদান দেয়ায় সংস্থা ও সংগঠনগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, কোভিড-১৯০ পরিস্থিতি মোকাবেলায় সবাই আন্তরিকভাবে কাজ করছেন। এছাড়াও দেশের অর্থনীতিকে সচল রাখতে প্রণোদনা প্যাকেজ ঘোষণা সহ অন্যান্য সরকারি প্রচেষ্টার কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের অর্থনীতিকে সচল রাখতে আমরা কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছি। জনগণের সেবা করাই আমাদের কাজ। দেশের সংকটে অ্যাসোসিয়েশন অব ব্যাংক সাহায্যের হাত বাড়িয়ে দেয়ায় তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক একাউন্ট খোলা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, সরকার অর্থ লেনদেনের ক্ষেত্রে মানুষকে ব্যাংক ব্যবহারে অভ্যস্ত করে তোলার উদ্যোগ গ্রহণ করেছে। তাই, আমরা চাই যে, ব্যাংকগুলো সঠিকভাবে তাদের কাজ পরিচালনা করবে। আপনারা যে সমস্ত যৌক্তিক দাবি আমার সামনে এনেছেন তা আমরা সবসময় বিবেচনা করেছি। ব্যাংক পরিচালনায় কোনো সমস্যা থাকলে তা আমি বিবেচনা করব।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: