অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী

শীত ও শৈত্যপ্রবাহে বিপর্যস্ত দিনাজপুর

Print

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে: ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহে হাড় ক্াপানো কনকনে শীতে কাবু হয়ে পড়েছে উত্তরের জনপদ দিনাজপুরের মানুষ।
দিনাজপুরের সর্বনি¤œ তাপমাত্রা আজ রোববার ৮ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় সীমাহীন দুর্ভোগে পড়েছেন শ্রমজীবী-হতদরিদ্র ও ছিন্নমুল মানুষ। বিশেষ করে শ্রমজীবী মানুষের বেড়েছে চরম দুর্দশা। ঠান্ডার কারণে ঘরের বাইরে বের হতে পারছেন না অনেকেই। তীব্র শীতের প্রকোপে দেখা দিয়েছে নানা রোগ। হাসপাতালে বেড়ে চলেছে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যা। অন্যদিকে ঘন কুয়াশায় বিনষ্ট হচ্ছে বোরো বীজতলা ও আগাম জাতের আলুসহ বিভিন্ন ফসল।
শীতবস্ত্রের অভাবে সীমাহীন কষ্টে দিনাতিপাত করছে মানুষ। ছেঁড়া ছালা-বস্তা প্যাঁচিয়ে কেউ কেউ রাত কাটাচ্ছে। অনেকেই আবার খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছেন।
তবে জেলা প্রশাসন বলছে, শীত ও শীতজনিত রোগ মেকাবেলায় বিশেষ মেডিকেল টিম গঠন করা হয়েছে। পর্যাপ্ত শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে শীতার্তদের মাঝে।
ঘন কুয়াশার কারণে দিনের বেলায়ও রাস্তায় যানবাহন চালাতে হচ্ছে হেড লাইট জ্বালিয়ে। ট্রেন চলছে হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে। এর পরও বাড়ছে সড়ক দুর্ঘটনা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.