অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

Print

অনলাইন ডেস্ক : দুই দিন ধরে সূর্যের দেখা নেই। সঙ্গে উত্তরের হিমেল বাতাস। কনকনে শীত আর ঘন কুয়াশায় বিপর্যস্ত জনজীবন। চরম দুর্ভোগে পড়েছে দিনমজুরসহ খেটে খাওয়া মানুষ। পরিবার পরিজন নিয়ে তারা অনাহারে অর্ধাহারে দিনযাপন করছে।

কদিন ধরে অব্যাহত তীব্র শীতে কাহিল হয়ে পড়েছে মানুষ। দিনভর ঘন কুয়াশায় ঢেকে থাকে আকাশ। দিনের শিশিরে শরীর ভিজে যায়। খুব প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হয়না। দিনভর অধিকাংশ রাস্তা ফাঁকা দেখা গেছে। রিকশা-ভ্যানচালক আর খেটে খাওয়া মানুষের আয় শূন্যের কোঠায় নেমেছে। এর মধ্যে প্রচণ্ড শীতে কাবু হয়ে পড়েছে পঞ্চগড়ের মানুষ। বর্তমানে এ জেলায় ৮ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠানামা করছে। কনকনে শীত আর ঘন কুয়াশায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। সময় মতো যানবাহন নির্ধারিত স্থানে পৌঁছাতে পারছে না। দিনের বেলায় হেটলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন।

কনকনে শীতের কারণে রিকশা-ভ্যানচালক আর দিনমজুর শ্রেণির মানুষের আয় শূন্যের কোঠায় নেমেছে। বেশি প্রয়োজন ছাড়া ঠান্ডার কারণে যাত্রীরা রিকশা-ভ্যানে উঠছেন না। শুক্রবার থেকে দেখা মেলেনি সূর্যের।

শিশুদের জন্য বাড়তি সতর্কতা নিয়েও শেষ রক্ষা হচ্ছে না। সর্দিকাশি লেগে থাকছে। গত দুই দিনে (শনিবার সকাল ১০টা পর্যন্ত) পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নতুন করে ৫১ শিশু শীতজনিত রোগে ভর্তি হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: