অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

শ্রদ্ধা ও ভালোবাসায় সৌমিত্রকে শেষ বিদায়

Print

আন্তর্জাতিক ডেস্ক : পরিবার-পরিজন, অসংখ্য শুভাকাঙ্খী এবং গুণগ্রাহীদের চোখের জলে সিক্ত হয়ে, শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় জানালো হলো কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে। কলকাতার কেওড়াতলা মহাশ্মশানে অসংখ্য গুণগ্রাহীদের উপস্থিতিতে তার শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

এর আগে, শনিবার থেকেই সম্পূর্ণ লাইফ সাপোর্টে রাখা হয়েছিল কিংবদন্তি অভিনেতাকে। আজ রবিবার দুপুরে শেষ নিশ্বাস ত্যাগ করেন সৌমিত্র। নিজের কমরেড, নিজের সহযোদ্ধাকে হারিয়ে শোকাতুর হয়েও সৌমিত্রকন্যা পৌলমী বসু বলেন, কষ্ট পাবেন না। বাবাকে আদর্শ মেনেই আমরা জীবনকে সেলিব্রেট করব।

শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও। তিনি বলেন, সারা বিশ্ব চলচ্চিত্র জগতের মহান প্রতিভাবান বরণীয় স্মরণীয় মানুষকে হারাল। এছাড়াও টুইটারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই কিংবদন্তি নায়কের প্রয়াণে শোকজ্ঞাপন করে টুইট করেছেন।

বেলা আড়াইটে নাগাদ বেলভিউ থেকে শববাহী যানে করে অভিনেতার দেহ নিয়ে যাওয়া হয় তার গল্ফ গ্রিনের বাড়িতে। সেখানে কিছুক্ষণ রাখার পর বেলা তিনটা নাগাদ টেকনিশিয়ান স্টুডিওতে নিয়ে যাওয়া হয় প্রবাদপ্রতীম শিল্পীর দেহ। শ্রদ্ধা জানান স্টুডিও পাড়ার অভিনেতা-অভিনেত্রী, টেকনিশিয়ানরা। দুপুর সাড়ে তিনটা নাগাদ রবীন্দ্রসদনে নিয়ে যাওয়া হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের দেহ। সেখানে তাকে শ্রদ্ধা জানান বিশিষ্টরা।

সেখান থেকেই তার মরদেহ কেওড়াতলা মহাশ্মশানে নিয়ে যাওয়া হয়। অসংখ্য রাজনীতিবিদ, অভিনেতা-অভিনেত্রীসহ প্রশাসনিক কর্মকর্তারাও তার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: