অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলক্বদ, ১৪৪২ হিজরী

সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত, কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ

Print

কুবি প্রতিনিধি: শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি জ্বালানোকে কেন্দ্র করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষ হয়েছে। এতে খালিদ সাইফুল্লাহ নামে ছাত্রলীগের এক নেতা নিহত হয়েছেন। এছাড়া একজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন আরও ১৫ জন।

রবিবার দিবাগত রাত ১২টার পর বিশ্ববিদ্যালয়ের শেখ মুজিব হলে এ সংঘর্ষ হয়। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

হলের কয়েকজন শিক্ষার্থী জানান, রাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি জ্বালানো নিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আলিফ ও ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে দুপক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দুইজন গুলিবিদ্ধসহ অন্তত ১৬ জন আহত হন। এদের মধ্যে গুলিবিদ্ধ খালিদকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

খালিদ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৭ম ব্যাচের ছাত্র। তিনি কাজী নজরুল ইসলাম হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

আহতদের মধ্যে লোক প্রশাসন বিভাগের ৪র্থ ব্যাচের ছাত্র আতিকুর রহমানের হাতের আঙ্গুল গুলিতে বিচ্ছিন্ন হয়ে যায়। আতিকুরসহ আহত কয়েকজনকে কুমিল্লা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী ওমর সিদ্দিকী রানা জানান, সংঘর্ষের পর সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভা ডাকা হয়। সভায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। বেলা ১১টার মধ্যে ছাত্রদের এবং দুপুর ২টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: