অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমযান, ১৪৪২ হিজরী

সরকারের সমালোচনা ছাড়া বিএনপির আর কোনো কাজ নেই : কাদের

Print

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবকিছুতেই সরকারের ত্রুটি খোঁজা আর বিষেদাগার ছড়ানো ছাড়া বিএনপির আর কিছু নেই। সরকারের সমালোচনা করাই বিএনপির একমাত্র কাজ। সরকারের ভালো কাজের প্রশংসা তাদের মুখ দিয়ে বের হয় না, তারা সত্যকে সত্য আর সাদা কে সাদা বলতে পারে না। বিরোধীতা করাই তাদের একমাত্র রাজনৈতিক কৌশল।

বুধবার ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন, বিজ্ঞপ্তিতে মন্ত্রী আরো বলেন, গণতন্ত্রকে এগিয়ে নেয়ার পথে বিরোধীদল হিসেবে বিএনপি এ পর্যন্ত কী ভূমিকা রেখেছে? বিএনপি কিভাবে গণতন্ত্রের বিকাশমান রঙধনুতে রঙ যুক্ত করবে? আমেরিকার নির্বাচন শুধু নির্বাচন কমিশনের নয়, বিরোধীদলেরও শেখার অনেক কিছু আছে। দেশের নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রক্রিয়ার আওতায় থেকেই কমিশন কাজ করছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে বিএনপির যেই দলগত ভূমিকা জণগণ প্রত্যাশা করে তা থেকে তারা বহুদূরে অবস্থান করছে।

ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি দলটির জন্ম থেকেই ষড়যন্ত্রের রাজনীতি করে আসছে। দেশের বিচার বিভাগ বর্তমানে অন্য যেকোনো সময়ের তুলনায় সম্পূর্ণ স্বাধীন এবং চাপমুক্ত হয়ে কাজ করছে। সাম্প্রতিক নানান ঘটনায় দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রায় এসেছে এবং শাস্তি ভোগ করছে, সরকার কোনো কিছুতেই হস্তক্ষেপ করেনি। এর থেকেই প্রমাণিত হয় দেশের বিচার ব্যবস্থা স্বাধীনভাবে তার কাজ চালিয়ে যাচ্ছে।

কাদের বলেন, বিএনপি শুধু তাদের পক্ষে রায় গেলে স্বাগত জানায় আর বিপক্ষে গেলে সরকারকে দোষারোপ করে। অথচ দুদকও স্বাধীনভাবে কাজ চালিয়ে যাচ্ছে। সরকারি দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে, শাস্তি হচ্ছে, এসব থেকেই প্রমাণিত হয় দুদকের উপরও সরকারের কোনো প্রভাব নেই।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: