অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

সরকার পতনের স্বপ্ন দেখছে কেউ কেউ : ওবায়দুল কাদের

Print

স্টাফ রিপোর্টার : পুলিশের গুলিতে মারা যাওয়া সাবেক মেজর সিনহার মৃত্যুকে পুঁজি করে কেউ কেউ সরকার পতনের ইস্যু হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরও বলেন একটি অশুভ চক্র এধরণের গুজব ও অপপ্রচারে লিপ্ত।

আজ সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। মেজর সিনহার মৃত্যুর প্রসঙ্গ উঠলে মন্ত্রী বলেন, ‘সাবেক সেনা সদস্যের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় কেউ কেউ দুই বাহিনীর মধ্যে উসকানি ও গুজব রটানোর চেষ্টা করছে। কিন্তু জনগণ সব বিষয়ে সচেতন আছে। ইতোমধ্যেই অভিযুক্তদের বেশিরভাগ গ্রেপ্তার হয়েছে। সরকার এ মামলার বিচারের ব্যাপারে আন্তরিক। তাই আমি গুজব রটনা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে দেশ বিদেশের সকলের কাছে অনুরোধ করছি।’

দেশের চলমান কোভিড-১৯ মহামারির ব্যাপারে মন্ত্রী বলেন, বাংলাদেশ সংক্রমণের দিক থেকে ইতালিকে ছাড়িয়ে গেছে। বাংলাদেশের অবস্থান এখন ১৫তম। গত কয়েক সপ্তাহ ধরে দেশের করোনা পরিস্থিতি একটি নির্দিষ্ট ট্রেন্ডে থাকলেও বর্তমানে শনাক্তের হার বেশি দেখা যাচ্ছে। এছাড়াও মাস্ক পরার মধ্যে সাধারণ জনগণের অনীহা লক্ষণীয়। আবার অনেকে করোনা শনাক্তকরণ পরীক্ষা করাচ্ছে না। স্বাস্থ্যবিধির প্রতি অবহেলা দেশের চলমান মহামারি পরিস্থিতি আরও ঝুঁকিপূর্ণ করে তুলতে পারে। এবারের ঈদের সময়ও টার্মিনালগুলোতে কেউ স্বাস্থ্যবিধি মেনে চলেনি।

মন্ত্রণায়ের অধীনস্থ সব দপ্তরের সংস্থার কর্মকর্তাদের উদ্দেশে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, পদোন্নতি, পদায়নের ক্ষেত্রে যোগ্যতার পাশাপাশি আমরা পারফরম্যান্সকেও মূল্যায়ন করবো। সরকারি দায়িত্ব পালনে সেবার মানসিকতা, সরকারি অর্থের সর্বোত্তম ব্যবহার এবং কর্মনিষ্ঠা মূল্যায়ন করা হবে। ভালো কাজ করলে পুরস্কৃত হবেন, মন্দ কাজ করলে তিরস্কারসহ চাকরিবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তাই আমি সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: