অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

সহিংসতার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করলো সরকার

Print

স্টাফ রিপোর্টার : হেফাজতে ইসলামের আন্দোলন ঘিরে ধর্মীয় উন্মাদনা এবং উচ্ছৃঙ্খলা বন্ধ না করলে সরকার কঠোর অবস্থানে বলে হুঁশিয়ারি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ভারতীয় প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গত ৩ দিন ধরে দেশের বিভিন্ন স্থানে ভাঙচুর, হামলা, সংঘাত ও প্রাণহানির প্রেক্ষাপটে সরকারের তরফ থেকে এই সতর্কবার্তা দেওয়া হয়েছে।

 

আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ দিন ধরে কতিপয় উচ্ছৃঙ্খল ব্যাক্তি ও গোষ্ঠী ধর্মীয় উন্মাদনায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় এবং ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল এবং আশুগঞ্জে সরকারি সম্পত্তি ধ্বংস করছে। যার মধ্যে উপজেলা পরিষদ, থানা ভবন, সরকারি ভূমি অফিস, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশন, রাজনৈতিক ব্যক্তিবর্গের বাড়িঘর, প্রেস ক্লাবসহ জানমালের ক্ষয়ক্ষতি করে যাচ্ছে। এ জাতীয় ক্ষয়ক্ষতিসহ সকল প্রকার উচ্ছৃঙ্খল আচরণ বন্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানানো হচ্ছে।

 

এরপরও যদি কোনো ব্যক্তি কোনো ধরণের অরাজকতার সঙ্গে যুক্ত থাকেন, তবে জানমাল এবং সম্পদ রক্ষার্থে সরকার কঠোর অবস্থানে যাবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার আরো উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছে যে, স্বার্থানেষী মহল এতিম ছাত্র ও শিশুদের রাজনৈতিক উদ্দেশ্যে রাস্তায় নামিয়ে সরকারি সম্পত্তিসহ জনগণের সম্পদ ও রাজনৈতিক নেতৃবৃন্দের ঘরবাড়িতে অগ্নিসংযোগসহ নানা ধরনের অপকর্মে নিয়োজিত করায় প্রাণহানির মত ঘটনা ঘটছে। তাছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য, গুজব ছড়িয়ে উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে।

 

এসব গুজব রটনাকারীদের এবং আইন অমান্য করে শান্তি শৃঙ্খলাভঙ্গ এবং নাশকতামূলক কর্মকান্ডে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: