অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

সাকিবের কথায় নড়েচড়ে বসছে বিসিবি

Print

স্পোর্টস রিপোর্টার: সাকিব আল হাসান। বিশ্ব সেরা অলরাউন্ডার। এবার গণমাধ্যমের সামনে এসে বিদায়ের সুর শোনালেন তিনি। তার এ কথায় দারুণ আলোচনার মধ্যমণি এখন সাকিব।

রোববার (২১ মার্চ) দিনভর উত্তাপ ছিল বাংলাদেশ ক্রিকেট নিয়ে সাকিবের কিছু সমালোচনামূলক মন্তব্যে। বিসিবিও এ নিয়ে নড়েচড়ে বসছে।

গণমাধ্যমের সামনে আরেকদফা কথা বলেন সাকিব। আসলে কী বলতে চেয়েছেন তিনি? কেন বলেছেন? এসব নিয়ে এখন বেশ আলোচনা চলছে বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে।

সম্প্রতি সাকিব এক সাংবাদিককে বলেন, বড়জোর আর তিন/চার বছর খেলতে পারবেন তিনি। এমনও হতে পারে এক বছরও। তারপরই বিদায় নিতে হবে তাকে।

সাকিবের ভাষ্য, আমার কথাই বলি। বয়স ৩৪ হয়ে গেছে। সবকিছু ঠিক থাকলে বড়জোর আর তিন/চার বছর খেলতে পারবো। দুই বছরও হতে পারে। কপাল খারাপ থাকলে হয়তো এক বছর!

তিনি বলেন, প্লেয়াররা তো বোর্ডের ভয়ে এই জাতীয় কোনো কথাই বলেন না। আপনি বললেন কেন? সাকিবের উত্তর, ‘বললাম তো, আমি যা বিশ্বাস করি, তা-ই বলি। কী প্রতিক্রিয়া হবে, এ নিয়ে ভাবি না। আমি চিন্তা করলে বড় চিন্তা করি।

সাকিব পুনরায় প্রশ্ন ছুঁড়ে বলেন, আচ্ছা আপনিই বলুন, আমি যা বলেছি, তাতে কি আমার নিজের কোনো লাভ আছে? নিজের লাভ তো গাধাও বোঝে। আমি ক্রিকেটের বৃহত্তর স্বার্থে কথাগুলো বলেছি। কারও যখন বলার সাহস নাই, আমিই না হয় বললাম। আমার ব্যক্তিগত লাভের জন্য তো বলি নাই। কেউ যদি এটা ভালোভাবে নিতে চায়, তা ক্রিকেটের জন্য ভালো হবে। আমরা যদি ভালো করতে চাই, বাংলাদেশের ক্রিকেটের উন্নতি চাই, তাহলে তো আমি কোনো সমস্যা দেখি না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: