অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা রমযান, ১৪৪২ হিজরী

সাকিবের বক্তব্যের বিপরীতে যা বললেন দুর্জয়

Print

স্পোর্টস ডেস্ক : লাইভে এসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর কয়েকজন কর্মকর্তার বিষয়ে সাকিব আল হাসানের মন্তব্য নিয়ে দেশজুড়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। বিসিবিস দুই পরিচালক আকরাম খান এবং নাঈমুর রহমান দুর্জয়কে নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন সাকিব আল হাসান।

 

সাকিবের মতে, গত ৪-৫ বছরে বিসিবির হাইপারফরম্যান্স দল (এইচপি টিম) থেকে জাতীয় দলে কোনো ক্রিকেটার উঠে আসেনি।

সাকিবের এমন মন্তব্যে যারপরনাই বিস্মিত নাঈমুর রহমান দুর্জয়। সাকিবের কাছে থেকে এমন মন্তব্য অপ্রত্যাশিত বলেও জানান দুর্জয়।

 

এহেন মন্তব্যে বিস্মিত দুর্জয়। গতকাল রোববার বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপনের বাসভবনে বৈঠক শেষে গণমাধ্যমের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, সাকিবের এমন মন্তব্য একেবারেই অপ্রত্যাশিত। আপনারা সবাই জানেন, গত ৪/৫ বছরে আমাদের এইচপি টিম কোথায় ছিল আর এখন কোথায় আছে। এইচপি টিমের কয়েকজন খেলোয়াড় এখন জাতীয় দলে খেলছে। আমাদের অনূর্ধ্ব-১৯ এর বেশ কয়েকজন খেলোয়াড় এইচপি টিম হয়েই জাতীয় দলে সুযোগ পেয়েছে। সম্প্রতি আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে জয় পেয়েছে আমাদের এইচপি টিম।

 

এসব কথার পক্ষে বেশ কিছু পরিসংখ্যান তুলে ধরেন বাংলাদেশের অভিষেক টেস্ট অধিনায়ক। তিনি বলেন, ‘২০১৭-১৮-তে সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজসহ ১৪ জন, ২০১৮-১৯-এ সাঈফ হাসান, আফিফ হোসেন, নাঈম শেখ, সাঈফউদ্দিনসহ ১১ জন, ২০১৯-২০-এ আমিনুল ইসলাম বিপ্লব, হাসান মাহমুদসহ ৮ জন এবং ২০২০-২১-এ শরিফুল ইসলামসহ চারজন জাতীয় দলে জায়গা করে নিয়েছে। তারা সবাই এইচপির। এতগুলো ক্রিকেটার যেখানে এইচপি খেলে এসেছে, সেখানে এইচপির কার্যকারিতা নিয়ে কী করে এসব বলেছে সে তা আমার বোধগম্য হচ্ছে না।’

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: