অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪২ হিজরী

সিএমইচ-এ ভর্তি সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ করোনায় আক্রান্ত

Print

স্টাফ রিপোর্টার: সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। জ্বর ও শারীরিক দুর্বলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ‌্যায় নগরীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয় তাকে।

ফেরদৌস ওয়াহিদের ব‌্যক্তিগত সহকারী মোশাররফ আজমি জানান, গত এক সপ্তাহ ধরে ফেরদৌস ওয়াহিদ জ্বরে ভুগছেন। কয়েকদিন আগে নগরীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা করানো হলে রেজাল্ট নেগেটিভ আসে।

এদিকে তার দ্বিতীয়বার পরীক্ষার জন‌্য নমুনা দেয়া হয়েছে। আজ শুক্রবার (২১ আগস্ট) রিপোর্ট পাওয়া যাবে বলে জানান মোশাররফ।

মোশাররফ আজমি বলেন, জ্বরের কারণে খাওয়া-দাওয়ার রুচি কমে গেছে, ফলে শারীরিকভাবে অনেকটা দুর্বল হয়ে পড়েছেন। পরে চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ফেরদৌস ওয়াহিদের খালাতো বোন যুক্তরাষ্ট্র প্রবাসী শিক্ষাবিদ মাকসুদা লিরা খান জানান, ফেরদৌস ওয়াহিদ করোনায় আক্রান্ত হয়ে সিএমএইচে ভর্তি হয়েছেন।

ফেরদৌস ওয়াহিদ মূলত রবীন্দ্রসংগীতের মধ্য দিয়ে গানের জগতে প্রবেশ করেন। পরবর্তীতে তিনি লোকসংগীতের তালিম নেন আব্দুল আলিমের কাছে। ক্লাসিক্যাল গানের তালিম নেন ওস্তাদ ফজলুল হকের কাছে। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই সংগীতশিল্পী।

গান গাওয়ার পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন ফেরদৌস ওয়াহিদ। ‘আসামী হাজির’ চলচ্চিত্রে প্রথম প্লেব‌্যাক করেন ফেরদৌস ওয়াহিদ।

ফেরদৌস ওয়াহিদের গাওয়া চলচ্চিত্রের উল্লেখযোগ‌্য গান হলো— ‘আমি এক পাহারাদার’, ‘শোন ওরে ছোট্ট খোকা’, ‘ওগো তুমি যে আমার কত প্রিয়’ প্রভৃতি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: