অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সিলেটে মাজার জিয়ারত করে কাজ শুরু করলেন প্রধানমন্ত্রী

Print

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে পৌঁছেছেন। আজ সকাল ১০টা ৩৮ মিনিটে তিনি সেখানে পৌঁছান। সিলেটে পৌঁছেই প্রধানমন্ত্রী হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরান (রহ.) ও হজরত গাজী বুরহান উদ্দিন (রহ.)-এর মাজার জিয়ারত করেন। প্রধানমন্ত্রী সিলেটে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
এখান থেকেই আওয়ামী লীগের প্রাক্-নির্বাচনী প্রচার শুরু হচ্ছে আজ মঙ্গলবার থেকে। আজ বিকেলে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার মধ্য দিয়ে এই প্রচার শুরু হবে।
দলীয় সূত্রে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রী বিভাগীয় শহরগুলো সফর করবেন। সিলেট দিয়ে এই সফর শুরু। এরপর প্রধানমন্ত্রীর আগামী ৮ ফেব্র“য়ারি বরিশাল যাওয়ার কথা রয়েছে। এ ছাড়া এখন থেকে প্রধানমন্ত্রী ঢাকার বাইরে যেখানেই সরকারি সফর করবেন, সেখানেই দলীয় জনসভা করার সিদ্ধান্ত রয়েছে।
আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র বলছে, আগামী মার্চ-এপ্রিলে গাজীপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন হতে পারে। জাতীয় নির্বাচনও আসন্ন। এ অবস্থায় বিভিন্ন সাংগঠনিক শাখা থেকে নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সফর ও জনসভার দাবি এসেছে। ৬ জানুয়ারি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় নেতাদের সফর নিয়ে আলোচনা হয়। ওই বৈঠকে কেন্দ্রীয় নেতাদের ১৫টি দল গঠন এবং জেলায় জেলায় সফরের সিদ্ধান্ত হয়। গত শনিবার থেকে এই সফর শুরু হয়েছে এবং এর মধ্যে আটটি জেলার সফর সম্পন্ন হয়েছে।
নির্বাচনের আচরণবিধি অনুসারে, সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রধানমন্ত্রী রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারবেন না। জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হলে দলীয় প্রধান হিসেবে রাজনৈতিক সফর করতে পারেন, তবে সরকারি সুবিধা ব্যবহার করা যাবে না।
প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে গতকাল সোমবারই কেন্দ্রীয় নেতাদের একটা বড় অংশ সিলেট চলে গেছেন।
সিলেট থেকে সংবাদদাতা জানান, প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে আলিয়া মাদ্রাসা মাঠে যাওয়ার সব পথ পোস্টার-ফেস্টুন-বিলবোর্ডে ভরে গেছে। মাঠের প্রবেশমুখে বসানো হয়েছে আস্ত নৌকা। মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিদের ব্যানার-পোস্টার রয়েছে সিলেট নগরজুড়ে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণার কাজ শুরু করেন, এমনটাই জানালেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.