অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

সুশীল কৈরালার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

Print

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপালের সাবেক প্রধানমন্ত্রী ও নেপালি কংগ্রেসের সভাপতি সুশীল কৈরালার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন।

বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি)‍ নেপালি কংগ্রেসের ভারপ্রাপ্ত সভাপতি রামচন্দ্র পৌদেলের কাছে পাঠানো বার্তায় এ শোক জানান তিনি।

নেপালের প্রবীণ রাজনীতিক ও সাবেক প্রধানমন্ত্রী সুশীল কৈরালা ৭৮ বছর বয়সে মঙ্গলবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বার্তায় শেখ হাসিনা নেপালের সংকটকালে গণতান্ত্রিক যাত্রা ও সংবিধান তৈরিতে সুশীল কৈরালার অবদানের কথা স্মরণ করেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি নেপালের জনপ্রিয় প্রয়াত নেতা সুশীল কৈরালার প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। তিনি গভীর সংকটকালে দেশের দায়িত্ব নিয়ে যাত্রা শুরু করে একটি সংবিধান লেখার কাজে হাত দিয়েছিলেন। এমনকি তার অভিজ্ঞ নেতৃত্বে ২০১৫ সালে এপ্রিলের ভয়াবহ ভূমিকম্পের পর ঘুরে দাঁড়িয়েছিল নেপাল।’

‘তার প্রয়াণে যে ক্ষতি হয়েছে তা শুধু নেপালই নয়, পুরো দক্ষিণ এশিয়ায় শূন্যতা সৃষ্টি করবে,’ যোগ করেন প্রধানমন্ত্রী।

সুশীল কৈরালাকে বাংলাদেশের বন্ধু উল্লেখ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের সময় তার (সুশীল কৈরালা) অবদানের কথা বাংলাদেশের মানুষ কখনও ভুলবে না। আমাদের বন্ধু হিসেবে ইতিহাসের সেই গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে বাংলাদেশকে স্বীকৃতি এবং মুক্তিযুদ্ধে তার ভূমিকার জন্য আমরা গর্বিত।’




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: